কাতার বিশ্বকাপে টিকিট পাবে না ভারতীয়রা, খবরটি গুজব

নিজস্ব প্রতিবেদক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: শনিবার ১১ই জুন ২০২২ ০১:৫১ অপরাহ্ন
কাতার বিশ্বকাপে টিকিট পাবে না ভারতীয়রা, খবরটি গুজব

মহানবি হজরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে ভারতের ক্ষমতাসীন দল বিজেপির মুখপাত্র নূপুর শর্মার অবমাননাকর মন্তব্যের জেরে মুসলিম বিশ্ব ক্ষোভ প্রকাশ করেছে। বিভিন্ন দেশে এই ইস্যুতে চলছে আন্দোলন। অনেককে দেখা গেছে ভারতীয় পণ্য বয়কট করতে।


এমন পরিস্থিতিতে আসন্ন কাতার বিশ্বকাপকে জড়িয়েও ওঠে গুঞ্জন। বিভিন্ন নিউজ পোর্টাল ও বাংলাদেশের একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলে খবর প্রকাশ করা হয়, মহানবি (সা.)-কে নিয়ে অবমাননাকর মন্তব্যের জেরে ভারতীয়দের কাছে টিকিট বিক্রি বন্ধ করেছে বিশ্বকাপের আয়োজক দেশ কাতার।


ওই বেসরকারি টিভি চ্যানেলের প্রতিবেদনে বলা হয়, ‘মুহাম্মদ (সা.)-কে নিয়ে করা বিতর্কের খেসারত দিতে হতে পারে ইন্ডিয়ান ফুটবল সমর্থকদেরকে। এই বিষয়টি সামনে এসেছে এ কারণে যে, একজন ইন্ডিয়ান ফুটবল ভক্তের হোটেল বুকিং আবেদন বাতিল করেছে কাতার কর্তৃপক্ষ।’


ভারতীয়রা বিশ্বকাপের টিকিট পাবে কি পাবে না, বিষয়টি সম্পর্কে ফিফার ওয়েবসাইটে এমন কোনো তথ্য পাওয়া যায়নি। তবে ‘ফ্রি প্রেস জার্নাল’ নামক একটি ওয়েবসাইট থেকে প্রকাশিত একটি সংবাদে জানানো হয়, হজরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে নূপুর শর্মার কটূক্তির প্রভাব পড়ছে কাতার বিশ্বকাপের টিকিট ক্রয়ের ক্ষেত্রে।


উল্লেখ্য, বিশ্বকাপের টিকিট বিক্রির ক্ষমতা ফিফা ছাড়া অন্য কারও নেই। এ ক্ষেত্রে একটি স্বাধীন দেশ হিসেবে ভারতীয়দের ভিসা বাতিলের ক্ষমতা রাখে কাতার। তবে এখন পর্যন্ত এমন কোনো খবরও পাওয়া যায়নি।