আজকের তালাশ পত্রিকার ৬ষ্ঠ বর্ষপূর্তি উদযাপন

নিজস্ব প্রতিবেদক
এইচ.এম.এ রাতুল, জেলা প্রতিনিধি, বরিশাল।
প্রকাশিত: রবিবার ৫ই মার্চ ২০২৩ ০৮:৫২ অপরাহ্ন
আজকের তালাশ পত্রিকার ৬ষ্ঠ বর্ষপূর্তি উদযাপন

বর্ণাঢ্য আয়োজনে বরিশালের বহুল প্রচারিত আজকের তালাশ পত্রিকার ৬ষ্ঠ বর্ষপূর্তি উদযাপিত হয়েছে। শুক্রবার (৩মার্চ) নগরীর রাখালবাবু পুকুর পাড় সংলগ্ন ছোঁয়া কিন্ডার গার্টেন প্রাঙ্গণে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। আজকের তালাশ পত্রিকার প্রকাশক ও সম্পাদক মারুফ হোসেনের সভাপতিত্বে এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের সাধারন সম্পাদক এস এম জাকির হোসেন।


আজকের তালাশের প্রকাশক ও সম্পাদক মারুফ হোসেন বলেন, আজকের তালাশ শুধু আমার নয়, জনতার পত্রিকা। আপনাদের সকলের দোয়ায় আজকের তালাশ ৭ বছরে পদার্পন করেছে। আপনারা আমাদের পাশে ছিলের, আজীবন থাকবেন। 


এসময় পত্রিকাটির উপদেষ্টা ও এশিয়ান টিভির বরিশাল ব্যুরো প্রধান ফিরোজ মোস্তফা বলেন, আজকের তালাশ ৬ বছর পেরিয়ে ৭ বছরে পা রেখেছে। এই পত্রিকাটির যিনি সম্পাদক রয়েছেন তিনি যে বয়সে পত্রিকার সম্পাদনার দায়িত্ব নিয়েছেন, আমার মনে হয়না এর আগে বাংলাদেশে এত কম বয়সে কোনো প্রকাশক ও সম্পাদক রয়েছে। তিনি প্রবাস গ্রহন করেও এর সম্পাদনা বন্ধ করেননি। নিজের সন্তানের মতো আজ ৬ বছর লালন পালন করেছে। 


তিনি বলেন, আজকের তালাশ মুক্তিযাদ্ধার সপক্ষের শক্তি। এই পত্রিকাটি তার একার নয়, আমাদের সবার পত্রিকা। আশা করি সকলে পাশে থাকবেন। 


প্রধান অতিথির বক্তব্যে শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের সাধারন সম্পাদক এস এম জাকির হোসেন বলেন, প্রধানমন্ত্রীর উপহার পদ্মা সেতুর সুফল হিসেবে বরিশালে শিল্প প্রতিষ্ঠান চালু হলে সংবাদপত্র আলোর মুখ দেখবে। আজকের তালাশে আমাকে প্রধান অতিথি করায় আমি তালাশ পরিবার, পত্রিকার প্রকাশক ও সম্পাদক মারুফ হোসেনের প্রতি কৃতজ্ঞতা জানাই। আমি সাংবাদিক বান্ধব একজন মানুষ। যারা অপসাংবাদিকতা করে তাদের পক্ষে আমি থাকিনা। আবার আমাদের সাংবাদিকদের কেউ হেয় প্রতিপন্ন করতে চায় তাহলে তাদের ছাড় দেইনা। কারন আমরা সবাই ঐক্যবদ্ধ। আমি তালাশের উত্তরোত্তর মঙ্গল কামনা করি। 


তিনি বলেন, আপনারা যে কথা শুনেছেন সেটা সত্য। আমি আমার নেতা আবুল হাসানাত আব্দুল্লাহ ও সেরনিয়াবাত সাদেক আব্দুল্লার নেতৃত্বে বরিশাল সদর আসনে উন্নয়ন মূলক কাজ করতে চাই।  


এসময় উপস্থিত ছিলেন, বরিশাল নিউজ এডিটরস্ কাউন্সিলের সাধারন সম্পাদক রিপন হাওলাদার, বরিশাল ক্রাইম নিউজের প্রকাশক ও সম্পাদক খন্দকার রাকিব, বাংলা নিউজের স্টাফ রিপোর্টার মুসফিক সৌরভ, বরিশাল রিপোর্টার্স ইউনিটির দপ্তর ও প্রচার সম্পাদক রাসেল হোসেন, নাগরিক টেলিভিশনের বরিশাল প্রতিনিধি তন্ময় তপু প্রমুখ। 


রকিব উদ্দিন পিয়ালের উপস্থাপনায় এসময় আরও উপস্থিত ছিলেন, আজকের তালশের সহ-সম্পাদক, মোল্লা মাইনুদ্দিন খোকন, ব্যবস্থাপনা সম্পাদক তারেক হোসেন, সহ-ব্যবস্থাপনা সম্পাদক, রুমান হাওলাদার, স্টাফ রিপোর্টার সজিব আহমেদ তারেক, শাহিন আলম, সালমান সানি, বাশার আহমেদ, শেখ আরিফ, রিপন সিকদার, সোহেল খান, কলাপাড়া প্রতিনিধি তানজিল জামাম জয়, কুয়াকাটা প্রতিনিধি ইলিয়াস শেখ, শামিম ওসমান হিরা, গ্লোবাল টেলিভিশনের বরিশাল প্রতিনিধি মজিবর রহমান নাহিদ, বরিশাল ক্রাইম নিউজের বার্তা সম্পাদক শহিদুল্লাহ সুমন, সত্য সংবাদের বার্তা সম্পাদক এম আর শুভ, রিপোর্টার রূপক, আজকের বার্তার মেহেদী তামিম, ভোরের অঙ্গিকারের লিটন বায়েজিদ, বরিশাল সংবাদের খান তুহিন, কলমের কন্ঠের রিপোর্টার বেল্লাল সহ বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন। 


শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে সংগীত পরিবেশন করেন মীরর ব্যান্ড।