আধুনিক সাংবাদিকতার পথিকৃত মুনির হোসেনের ১৭তম মৃত্যুবার্ষিকী আজ

নিজস্ব প্রতিবেদক
এইচ.এম.এ রাতুল, জেলা প্রতিনিধি, বরিশাল।
প্রকাশিত: শনিবার ২৫শে নভেম্বর ২০২৩ ০৬:৩৮ অপরাহ্ন
আধুনিক সাংবাদিকতার পথিকৃত মুনির হোসেনের ১৭তম মৃত্যুবার্ষিকী আজ

বরিশালের আধুনিক সাংবাদিকতার পথিকৃত ঐতিহ্যবাহী বরিশাল প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মুনির হোসেনের ১৭তম মৃত্যুবার্ষিকী আজ। ২০০৬ সালের ২৫ নভেম্বরের এই দিনে দুনিয়ার মায়া কাটিয়ে পরকালের পারিজমান তিনি।


প্রয়াত মুনির হোসেন শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের বর্তমান সাধারণ সম্পাদক দৈনিক মতবাদ ও দখিনের মুখ পত্রিকার সম্পাদক এসএম জাকির হোসেনের মেঝ ভাই। তিনি ছিলেন একজন রাজপথ থেকে উঠে আসা প্রগতিশীল রাজনীতিক।


বরিশাল জেলা স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি হিসেবে নেতৃত্ব দিয়েছেন দীর্ঘ দিন। মৃত্যুর ১৭ বছরেও তাঁকে ভোলেনি বরিশালের সাংবাদিক এবং রাজনৈতিক অঙ্গনের মানুষেরা।


এদিকে, যথাযোগ্য মর্যাদায় সাংবাদিক মুনির হোসেনের ১৭তম মৃত্যুবার্ষিকী পালনে পরিবারের পক্ষ থেকে নানা আয়োজন করা হয়। মরহুমের কবর জিয়ারত ছাড়াও তাঁর রুহের মাগফেরাত কামানায় পরিবারের পক্ষ থেকে দোয়া-মোনাজাতের আয়োজন করা হয়। এছাড়া আজ শনিবার বিভিন্ন মসজিদ-মাদ্রাসায় এ দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়।


এর আগে গতকাল শুক্রবার বাদ জুমা কলেজ রো মসজিদে মরহুমের রুহের মাগফেরাত কামনায় দোয়া মোনাজাত করা হয়।


উল্লেখ্য, মাত্র ৪৩ বছর বয়সে হৃদরোগে আক্রান্ত হয়ে আকস্মিক মৃত্যুবরণ করেন বরিশাল প্রেসক্লাবের (বর্তমান শহীদ আব্দুর রব সেরনিয়াবাত) সাধারণ সম্পাদক মুনির হোসেন। সাংবাদিকতা এবং রাজনীতির পাশাপাশি একজন দক্ষ সাংস্কৃতিক সংগঠক ছিলেন তিনি। বরিশাল সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদের সাবেক সাধারণ সম্পাদক পদে থেকে সাংস্কৃতিক অঙ্গনে নেতৃত্ব দিয়েছেন মুনির হোসেন।


প্রয়াত মুনির হোসেনের ঘণিষ্ঠ সহকর্মী এবং জ্যেষ্ঠ সাংবাদিকরা জানান, ‘মুনির হোসেন সাংবাদিকতার পেশাগত জীবনে অনেক অবদান রেখে গেছেন। সাংবাদিকতায় তাঁর কর্মকা- ছিল প্রশংসনীয়। তিনি সাংবাদিকতার পেশাকে কলুষ মুক্ত রেখে জীবনের শেষ দিন পর্যন্ত সৎ ও সাহসী সাংবাদিকতা করে গেছেন।