হিজলায় নামে আছে স্বাস্থ্য কেন্দ্র, সেবা নেই !

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: শুক্রবার ৩০শে জুলাই ২০২১ ০৮:২৮ অপরাহ্ন
হিজলায় নামে আছে স্বাস্থ্য কেন্দ্র, সেবা নেই !

বরিশালের হিজলা উপজেলাধীন গুয়াবাড়িয়া ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র আছে , সেবা নেই? চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হচ্ছে এলাকার কয়েক হাজার পরিবার। দীর্ঘদিন যাবত সেবা বঞ্চিত হচ্ছেন গর্ভবতী মায়েরা, নবজাতক, প্রজননস্বাস্থ্য, পরিবার পরিকল্পনা সেবা, পুষ্টিবিষয়ক সহ প্রাথমিক চিকিৎসা সেবা গ্রহীতারা।



ভুক্তভোগীরা জানান, আমাদের একটি ক্লিনিকে গিয়ে পারসোনাল ভাবে ৩০০ থেকে ১০০০ টাকা দিয়ে ডাক্তার দেখানো অসম্ভব হয়ে পড়ে। আমরা স্বাবলম্বী না, তাই আমরা সরকারি হাসপাতালে ডাক্তার দেখানোর চেষ্টা করি। 




যেই টাকা দিয়ে বাহিরে ডাক্তার দেখাব, সেই টাকা দিয়ে আমাদের ওষুধ খরচ হয়ে যায়। এই হাসপাতালে আসলেই দেখি গেটে তালা জুলানো, তার কারণে আমাদের হিজলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সএ যেতে হয়।



হিজলা উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগে দায়ীত্বরত ডাঃ সোলাইমান মাসুম জানান, গুয়াবাড়িয়া ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রটি জন্য মহিলা বিভাগের জন্য ডা: ছালেহা বেগমকে দেওয়া হয়েছে সে প্রতি মঙ্গলবার রোগী দেখেন। এবং সবসময়য়ের জন্য ডা: ইকরাম কে দেওয়া হয়েছে, সে না গেলে আমি কি করবো।




হিজলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্মকর্তা ডা: মামুন অর রশিদ জানান, আগে আমাদের স্বাস্থ্য কমপ্লেক্স থেকে ডাক্তার গিয়ে মাঝে মাঝে চিকিৎসা প্রদান করেছে, এখন আমাদের হাসপাতালে ডাক্তার সংকট এবং তার মধ্যে করোনা ভাইরাসের রোগী বেড়ে গেছে তাই এখান থেকে ডাক্তার পাঠানো সম্ভব হচ্ছেনা। বিষয়টি পরিবার পরিকল্পনা বিভাগের।