৫৪ বছর পর সরকারি হাসপাতালে চালু হলো আল্ট্রাসনোগ্রাম

নিজস্ব প্রতিবেদক
মইনুল হক মৃধা, জেলা প্রতিনিধি, রাজবাড়ী
প্রকাশিত: বুধবার ৩রা আগস্ট ২০২২ ০৬:৩৮ অপরাহ্ন
৫৪ বছর পর সরকারি হাসপাতালে চালু হলো আল্ট্রাসনোগ্রাম

দীর্ঘ ৫৪ বছর পর রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আল্ট্রাসনোগ্রাম চালু হয়েছে। এতোদিন পরও এ সেবা চালু হওয়ায় হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগী ও স্থানীয়দের মাঝে আনন্দ বিরাজ করছে। অফিস চলাকালীন সময়ে রোগীরা সরকারী নির্ধারিত ফি দিয়ে আলট্রাসনোগ্রাম করতে পারবেন।


বুধবার (৩ আগস্ট) সকালে রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আল্ট্রাসনোগ্রাম সেবাটি উদ্বোধন করেন রাজবাড়ীর সিভিল সার্জন ডা. মো: ইব্রাহিম টিটন। উদ্বোধন শেষে তিনি হাসপাতালের বিভিন্ন সেবা কক্ষ পরিদর্শন করেন।


এসময় আরো উপস্থিত ছিলেন বালিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. সুমন কুমার সরকার, মেডিকেল অফিসার ডা. নিউটন শিকদার, ডা. সজল কুমার সোম, ডা. শায়লা শারমিন, ডা. জান্নাতুল ফেরদৌস প্রমুখ।


বালিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ নাসির উদ্দিন জানান, বালিয়াকান্দি উপজেলার মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে ১৯৬৮ সালে তৎকালীন সরকার হাসপাতালটি স্থাপন করেন। প্রথমদিকে স্বাস্থ্য কমপ্লেক্সেটি ৩০ শয্যাবিশিষ্ট থাকলেও মানুষের স্বাস্থ্যসেবা দেবার জন্য বর্তমান আওয়ামীলীগ সরকার এটিকে ৫০ শয্যায় রুপান্তর করেন। কিন্তু দীর্ঘদিন ধরে হাসপাতালে আলট্রাসনোগ্রাম সেবা ছিল না। সেটিও আজ চালু হলো। আশা করছি আলট্রাসনোগ্রাম চালু হওয়ায় হাসপাতালে আসা রেগীরা ভালো সেবা পাবে। সেই সাথে বর্তমান সরকার প্রতিটি মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করার জন্য যে পদক্ষেপ গ্রহণ করছেন তারই প্রতিফলন এটি।


হাসপাতালে সেবা নিতে আসা আঃ সোবহান শেখ বলেন, আমাদের আল্ট্রাসনোগ্রাম করার দরকার হলে আমরা বাইরের কোন বেসরকারি হাসপাতাল বা ক্লিনিক থেকে বাড়তি টাকা দিয়ে করাতে হতো। এখন আর আমাদের বাড়তি টাকা লাগবেনা। সেবাটি চালু হওয়ায় আমরা অনেক খুশি হয়েছি।