মেহেরপুরের গাংনীতে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক
এস এম তারেক হোসেন, জেলা প্রতিনিধি মেহেরপুর
প্রকাশিত: বুধবার ৫ই অক্টোবর ২০২২ ০৫:৪৮ অপরাহ্ন
মেহেরপুরের গাংনীতে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

মেহেরপুরের গাংনীতে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। বুধবার দিন ব্যাপী উপজেলার কল্যাণপুর জাগ্রত যুবসমাজ ও ব্লাড ব্যাংক সোসাইটির উদ্যোগে এ ফ্রী মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়। রোগী দেখছেন কল্যানপুর গ্রামের কৃতি সন্তান ঢাকা ন্যাশনাল ইন্সটিটিউট অব কিডনি ডিজিজ অ্যান্ড ইউরোলজি বিভাগের চিকিৎসক মাহবুবুল হাসান মেহেদী। 


সকাল থেকে বিকাল পর্যন্ত শতাধিক নারী শিশু ও নানা শ্রেনী পেশার মানুষ ডায়বেটিস, উচ্চ রক্তচাপ,কোমর ব্যাথা,জ্বর সহ বিভিন্ন রোগের চিকিৎসা সেবা গ্রহন করে।


ডাঃ মাহবুবুল হাসান মেহেদী বলেন ,কল্যাণপুর জাগ্রত বিবেক যুবসমাজ যে উদ্যোগ নিয়েছে তা সত্যিই প্রশংসনীয়। তাদের প্রতিটি উদ্যোগই প্রশংসার দাবি রাখে। এই সংস্থাটি গ্রামের অসহায়,দরিদ্র সহ গ্রামের বিভিন্ন রোগীদের সহায়তা করে থাকে। 


সেবা নিতে আসা হায়দার আলী জানান,অসুস্থ হলে আমাদের বিভিন্ন সময় বিভিন্ন দূর-দূরান্তে যেতে হয়। যদি গ্রামে মাঝে মাঝে ফ্রী মেডিকেল ক্যাম্প করা হলে এলাকার গরীব ও অসহায় ভোগান্তি সহ খরচ কমে যাবে।


সেবা নিয়ে আসা হাসিনা খাতুন বলেন,দক্ষ চিকিৎসক কাছে বিনামূল্যে নিজ গ্রামে সেবা পাওয়ায় তারা  খুশি হয়েছেন। তবে ধারাবাহিকতা রক্ষা করার দাবি করেন তিনি। 


সংগঠনের সদস্য নাইম আহমেদ বলেন,আমাদের এই গ্রামের সংস্থাটি সবসময় মানুষের পাশে দাঁড়িয়েছে। যেখানে অসহায় হতদরিদ্র,রোগী বিপদে পড়েছে তখনই পাশে দাঁড়িয়ে সেবা দেয় দেয়া হয়। 


সংগঠনটির অন্যতম সদস্য ও রেমিট্যান্স যোদ্ধা ইসরাফিল হোসেন বলেন, আমরা যারা দেশের বাইরে অবস্থান করি তারা সকলেই কমবেশি আর্থিক সহায়তা দিয়ে সামাজিক কর্মকান্ড পরিচালনা করি। এই কর্মকান্ডে কল্যানপুরের গ্রামের নানা শ্রেনী পেশার মানুষও সহযোগিতা করে। ভবিষ্যতে মানুষের সেবায় কাজ করবে এ সংগঠন। তবে সংগঠনটি ভবিষ্যতে যাতে আরো মানুষের সেবায় ভুমিকা রাখতে পারে এজন্য তিনি সকলের সহযোগিতা কামনা করেন।


এসময় সংগঠনটির সভাপতি সোহানুর রহমান, সদস্য মাসুম রানা, লাবিব হোসেন,কদর আলী,আসাদ আলী,ফয়সাল আহমেদ সহ সকল সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।