হাসপাতালের বারান্দায় অরক্ষিত কোভিড সুরক্ষা সামগ্রী

নিজস্ব প্রতিবেদক
শফিউল আলম রাজীব, উপজেলা প্রতিনিধি - দেবীদ্বার, কুমিল্লা
প্রকাশিত: শুক্রবার ৪ঠা নভেম্বর ২০২২ ০৭:৩২ অপরাহ্ন
হাসপাতালের বারান্দায় অরক্ষিত কোভিড সুরক্ষা সামগ্রী

কুমিল্লা দেবীদ্বারে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বারান্দায় অরক্ষিত অবস্থায় ফেলে রাখা হয়েছে কোভিড-১৯ সুরক্ষা সামগ্রী পিপিই। দীর্ঘদিন এভাবে পরে থেকে নষ্ট হচ্ছে এসব সামগ্রী।


শুক্রবার বিকেলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ৩য় তলায় পুরুষ ওয়ার্ডের সামনের বারান্দায় ছড়িয়ে ছিটিয়ে পড়ে থাকতে দেখা যায় কোভিড সুরক্ষা সামগ্রী পিপিই গুলো।


হাসপাতালে চিকিৎসা নিতে আসা রুগীর  স্বজনদের সাথে কথা বলে জানা যায়, কয়েকদিন যাবৎ তারা এই সুরক্ষা সামগ্রী গুলোকে এভাবেই পরে থাকতে দেখছে বলে জানিয়েছেন।


নাম প্রকাশে অনিচ্ছুক হাসপাতালের একাধিক কর্মচারী জানান, হাসপাতালের প্রয়োজনীয় জিনিসপত্র বিভিন্ন সময় গুরুত্বহীনভাবে ফেলে রেখে এভাবে নষ্ট করা হয়েছে। যখন কোভিড আতংকে সারা দেশ স্থবির হয়ে পড়েছিলো। কোভিড-১৯ আক্রান্ত রোগীর সংখ্যা ছিলো মাত্রাতিরিক্ত তখন আমরা পিপিই সংকটে নিজেদের টাকায় পিপিই কিনে রুগীদের সেবা প্রদান করেছি। তখন এগুলো ষ্টোর করে রাখাছিলো। এখন তা অরক্ষিত অবস্থায় ফেলে রাখা হয়েছে।


এবিষয়ে হাসপাতালের ষ্টোর কিপার আব্দুল আল মামুন বলেন, এগুলো ষ্টোর করে রাখার মতো হাসপাতালে কোনো যায়গা নেই তাই এখানে রাখা হয়েছে। এখান থেকে কমিউনিটি ক্লিনিক গুলোতে ডিষ্টিবিউশন করা হচ্ছে।


উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নাজমুন হাছান বলেন, পেকিং করা অবস্থায় হাসপাতালের ৩য় তলায় রাখা হয়েছে বলে জানি। খোলা অবস্থায় ছড়িয়ে ছিটিয়ে থাকার বিষয়টি আমার জানা নেই।