৭২ ঘন্টা পর খুলনা মেডিকেলে ইন্টার্নী চিকিৎসকদের কর্মবিরতি প্রত্যাহার

নিজস্ব প্রতিবেদক
ইনিউজ ডেস্ক
প্রকাশিত: বৃহঃস্পতিবার ১৭ই আগস্ট ২০২৩ ০৭:৫৪ অপরাহ্ন
৭২ ঘন্টা পর খুলনা মেডিকেলে ইন্টার্নী চিকিৎসকদের কর্মবিরতি প্রত্যাহার

স্থানীয় ওষুধ ব্যবসায়ীদের সাথে  খুলনা মেডিক্যাল শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনায় টানা ৭২ ঘন্টা কর্মবিরতির পর আজ বৃহসপতিবার বিকাল থেকে এ কর্মসূচি প্রত্যাহার করা হয়েছে। ইন্টারনী চিকিৎসক পরিষদ এক প্রেস বিজ্ঞপ্তিতে এই আন্দোলন প্রত্যারের ঘোষনা দেয়া হয়। 


ইন্টারনী চিকিৎসক পরিষদ সভাপতি সাইফুল ইসলাম অন্তর ও সাধারন সম্পাদক মোঃ সামসুদোহা সজিব এক যৌথ স্বাক্ষরে প্রেস বিজ্ঞপ্তিতে এই প্রত্যাহারের ঘোষনা দেয়। নেতৃবৃন্দ প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করেন , খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক ও খুলনা-২ আসনের সংসদ সদস্য শেখ সালাহউদ্দিন জুয়েল বুধবার রাতে হামলায় আহত শিক্ষার্থীদের দেখতে হাসপাতালে আসেন। 


তারা হামলাকারীদের গ্রেপ্তারের জন্য পুলিশ প্রশাসনকে নির্দেশ দিয়েছেন বলে শিক্ষার্থীদের আশ্বন্ত করেন। এর পর পারই পুলিশ দুই ব্যবসায়ীকে গ্রেপ্তারের  করেছে। অবিলম্বে বাকী আসামীরদেও গ্রেফতার করা হবে।  রোগেীদের কল্যানে ও জনদুর্ভোগ নিরসনে কর্মবিরতি প্রত্যাহার করা হলো। 


 আজ সন্ধ্যার পর থেকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ইন্টারনী ডাক্তাররা চিকিৎসা সেবা দেয়া শুরু করেছে। তবে হাসপাতালের সামনে ঔষধ ফার্মেসীর মালিকরা এখনো তাদের ধর্মঘট প্রত্যাহার করেনি। 


উল্লেখ্য, গত সোমবার রাতে খুলনা মেডিকেলের সামনে বিপ্লব মেডিসিন কর্নারে ওষুধ কিনতে যান মেডিকেলের শিক্ষার্থী হাসান ফেরদৌস। এক পাতা ওষুধের দাম ৭০ টাকা দোকানী জানালে হাসান ফেরদৌস ১০ শতাংশ কমিশন বাদ দেয়ার অনুরোধ জানায়। এ নিয়ে বাকবিতন্ডের একপর্যায়ে দোকান মালিক বিপ্লবের সাথে তার কথা কাটা কাটি হয়।  এরপর ওই শিক্ষার্থী ক্যাম্পাসে গিয়ে জানালে অন্য শিক্ষার্থীরা ঔষধের দোকানে আসে থাকে। একপর্যায়ে ওষুধের দোকানীদের সঙ্গে ছাত্রদের ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে।