উত্তপ্ত পাকিস্তান, পদত্যাগের জন্য ২ দিন সময় পেলেন ইমরান খান

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: শুক্রবার ১লা নভেম্বর ২০১৯ ০৯:১০ অপরাহ্ন
উত্তপ্ত পাকিস্তান, পদত্যাগের জন্য ২ দিন সময় পেলেন ইমরান খান

পাকিস্তানের রাজনীতি উত্তপ্ত আজাদি মার্চে। দেশটির প্রধানমন্ত্রী ইমরান খানকে পদত্যাগের জন্য ২ দিন সময় দিয়েছেন প্রভাবশালী রাজনৈতিক দল জমিয়তে উলামায়ে ইসলামের প্রধান নেতা মাওলানা ফজলুর রহমান।  সোমবার করাচি থেকে শুরু হওয়া আজাদি মার্চ বৃহস্পতিবার রাজধানী ইসলামাবাদ পৌঁছায়। এ আন্দোলনে সমর্থন দিয়েছেন প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরীফও। 

মাওলানা ফজলুর রহমানের নেতৃত্বে পাক প্রধানমন্ত্রী ইমরান খানবিরোধী আজাদি মার্চ মঙ্গলবার লাহোর পৌঁছায়। সেখানে বুধবার দিনব্যাপী বিভিন্ন প্রতিবাদী সভায় কয়েক লাখ মানুষ অংশ নেন।  ইমরানবিরোধী পদযাত্রা ইসলামাবাদ পৌঁছালে শুক্রবার ফজলুর রহমান ইমরান খানকে পদত্যাগের জন্য দুদিন সময় বেঁধে দেন। অন্যথায় জনগণ ব্যবস্থা নেবে বলে হুঁশিয়ারি দেন তিনি।

প্রভাবশালী রাজনৈতিক দল জমিয়তে উলামায়ে ইসলামের সরকারবিরোধী এই পদযাত্রায় পাকিস্তান পিপল’স পার্টি, পাকিস্তান মুসলিম লীগ (নওয়াজ), দ্য আওয়ামী ন্যাশনাল পার্টিসহ বিভিন্ন দলের প্রতিনিধিরাও সমর্থন দিয়ে অংশ নিয়েছেন। শুক্রবারের সমাবেশে ফজলুর রহমান সরকারের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ আনেন। তিনি বলেন, রাষ্ট্রীয় কোনো সংস্থার সঙ্গে আমরা সংঘাতে জড়াতে চাই না। আমরা চাই তারা নিরপেক্ষ ভূমিকা পালন করবে।  তিনি ইমরান খানের বিরুদ্ধে ভোট কারচুপিরও অভিযোগ আনেন।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব