আশাশুনির মরিচ্চাপ বেইলী ব্রীজে আবারও ভাঙ্গন

নিজস্ব প্রতিবেদক
সচ্চিদানন্দদেসদয়, আশাশুনি উপজেলা প্রতিনিধি, সাতক্ষিরা
প্রকাশিত: রবিবার ১লা আগস্ট ২০২১ ০৫:১৯ অপরাহ্ন
আশাশুনির মরিচ্চাপ বেইলী ব্রীজে আবারও ভাঙ্গন

সাতক্ষীরা আশাশুনির মরিচ্চাপ নদীর উপর নির্মিত বেইলী ব্রীজের পাটাতন ভেঙ্গে আবারও যানবাহন চলাচলে প্রতিবন্ধকতার সৃষ্টি হয়েছে। শনিবার পাটাতনের নাটবল্ট খুলে একটি পাত ভেঙ্গে নীচে চেপে যায়। 



জানা গেছে, চাপড়া-আশাশুনি নদীর উপর নির্মিত বেইলী ব্রীজটি বহু দিনের পুরাতন। প্রথমবার ব্রীজটি নষ্ট হয়ে গেলে দীর্ঘদিন চরম ঝুঁকিতে ছিল। দীর্ঘদিনের ক্ষতিগ্রস্ত ব্রীজটি পুনরায় নতুন করে সংস্কার কাজ করা হলে মানুষের মধ্যে স্বস্তি ফিরে আসে। কিন্তু না! তারপর থেকে কয়েক মাসের ব্যবধানে নিয়মিত পাটাতন ভেঙ্গে বসে যাওয়ার ঘটনা ঘটে আসছে। 




এনিয়ে পত্রপত্রিকায় ও টিভিতে খবর প্রকাশের পর সপ্তাহ খানের ধরে তালি-পট্টি দেওয়ার কাজ করে আবার চলাচলের ব্যবস্থা করা হলেও বেশি দিন সেটি টিকে থাকেনা। 




৩ মাস পূর্বে ব্রীজের একটি বড় অংশ ভেঙ্গে ইটভর্তি ট্রাক নদীর চরে পড়ে গেলে ব্রীজের ব্যবহার বন্ধ হয়ে যায় এবং সেটি রীতিমত বিভিন্ন পত্র-পত্রিকায়, ইলেক্ট্রনিক মিডিয়ায় এবং ফেসবুক সহ সামাজিক যোগাযোগ মাধ্যমে সেটি ভাইরাল হয়।




তখন পুনরায় সংস্কার কাজ করা হলে আবার চালু হয় ব্রীজটি। কিন্তু বরাবরের মত ৩ মাসের বেশী টিকে থাকলোনা ব্রীজটি। এবার ব্রীজের একটি পাতের নাটবল্ট ভেঙ্গে কয়েক ফুট নীচু হয়ে গেছে। ফলে ব্রীজের উপর দিয়ে যানবাহন চলাচল ঝুকিপূর্ণ হয়ে পড়েছে।




 এব্যাপারে উর্দ্ধতন কর্তৃপক্ষের দ্রুত ব্যবস্থা নেওয়ার দাবী জানিয়েছেন এলাকার সচেতন মহল।