কলাপাড়ায় বেড়িবাঁধ ভেঙ্গে ২০ গ্রাম প্লাবিত

নিজস্ব প্রতিবেদক
আনোয়ার হোসেন আনু, কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি
প্রকাশিত: মঙ্গলবার ৭ই সেপ্টেম্বর ২০২১ ০৭:২৬ অপরাহ্ন
কলাপাড়ায় বেড়িবাঁধ ভেঙ্গে ২০ গ্রাম প্লাবিত

লঘুচাপের প্রভাবে অমাবস্যা ও পুবের মাঝারি ধরনের দমকা ঝড়ো হাওয়ায় কলাপাড়ার পায়রা বন্দরসহ গোটা উপকূলজুড়ে অস্বাভাবিক জোয়ার বইছে। বেড়িবাঁধ ভাঙ্গা জনপদ রাবনাবাদ পাড়ের দীর্ঘ ১২ কিলোমিটার জুড়ে জোয়ারের পানিতে থৈ থৈ করছে। হাজারো পরিবার পানিবন্দী হয়ে পড়েছে। মানুষের রান্নার চুলা থেকে টয়লেট সব পানিতে ডুবে গেছে। সোমবার সকাল থেকে আজ মঙ্গলবার দুপুর পর্যন্ত পানিবন্দী দশার কোন উন্নতি হয়নি। বিপর্যস্ত দশায় পড়েছে অন্তত ২০টি গ্রামের মানুষ। সবচেয়ে বেশি বিপাকে পড়েছেন লালুয়ার ১১ ও ধানখালী, চম্পাপুর ইউনিয়নের নয় গ্রামের মানুষ। 


উপজেলার চম্পাপুর ইউনিয়নের চেয়ারম্যান রিন্টু তালুকদার জানান, দেবপুর গ্রাম সংলগ্ন বেড়িবাঁধটি ভেঙ্গে যাওয়ায় সেখান থেকে জোয়ারের পানিতে দুইটি ইউনিয়নের নয় গ্রামের মানুষ পানিতে ডুবে গেছে। রাস্তাঘাট বাড়িঘর সব পানির নিচে তলিয়ে আছে। 


ধানখালী ইউনিয়নের চেয়ারম্যান রিয়াজ তালুকদার জানান, দেবপুরের বাঁধ ভাঙ্গার কারনে সোমবার থেকে এ পর্যন্ত অস্বাভাবিক জোয়ারের তিন দফায় পানি প্রবেশ করে পাঁচজুনিয়া, লোন্দা ও নিশাবাড়িয়া গ্রামের মানুষের বাড়িঘরসহ চাষের জমি সব ডুবে আছে। এসব মানুষের এখন চরম দূর্ভোগ হচ্ছে। 


কুয়াকাটা সংলগ্ন বঙ্গোপসাগর প্রচন্ড উত্তাল রয়েছে। হাজার হাজার ট্রলার মাছ ধরা বন্ধ করে মহিপুর আলীপুরে খাপড়াভাঙ্গা নদীতে নিরাপদ আশ্রয় নিয়েছে।