রাজাপুরে খালে বাধদিয়ে ব্রীজ নির্মাণ, পাঁচশতাধিক পরিবারের ভোগান্তি

নিজস্ব প্রতিবেদক
মো. নাঈম হাসান ঈমন, জেলা প্রতিনিধি (ঝালকাঠি)
প্রকাশিত: শুক্রবার ৭ই এপ্রিল ২০২৩ ১০:২৬ অপরাহ্ন
রাজাপুরে খালে বাধদিয়ে ব্রীজ নির্মাণ, পাঁচশতাধিক পরিবারের ভোগান্তি

ঝালকাঠির রাজাপুর সদরের বাঘড়ি বাজার সংলগ্ন একমাত্র প্রবাহমান খালে সদরের কাচাবাজারের সাথে খালের ওপর বাধদিয়ে একটি ব্রীজের পূনরায় নির্মাণ কাজ চলছে ধীর গতীতে। ফলে ওই ব্রীজের পশ্চিম পাশে খালের উজানের দিকে প্রায় এক কিলোমিটার জুড়ে জলাবদ্ধতার সৃষ্টি হয়ে পানি পচে দুর্গন্ধের সৃষ্টি হয়েছে এবং মশার সৃষ্টি হচ্ছে।


 তাতে খালের দুই পাড়ের প্রায় পাঁচশতাধিক পরিবারের বাতাসে ছড়িয়েপড়া দুর্গন্ধ সহ্য করতে হচ্ছে। খালের দুই পাড়ের পরিবার গুলির পয়ঃনিষ্কাষণের পানি, পরিবারের বর্জ, ময়লা আবর্জনা সবই ওই খালে ফেলা হচ্ছে এবং পানি প্রবাহ না থাকায় দুর্গন্ধে পরিবেশ দুষিত হচ্ছে। 


খালের দুই পাড়ের একাধিক বাসিন্দারা অভিযোগ করে বলেন, ব্রীজ নির্মাণের জন্য বাধদেয়ার সময় বাধের ভিতরে রিংপাইপের ব্যবস্থা করলে এসমস্যার সৃষ্টি হতোনা। 


এবিষয়ে উপজেলা এলজিইডি কর্মকর্তা অভিজিত মজুমদার বলেন, ওই ব্রীজের এষ্টিমিট আমি করিনি। এষ্টিমিটের সাথে একটি রিং থাকলে এসমস্যা হতোনা। বর্তমানে ব্রীজের সাটারিং এর কাজ হয়ে গেছে। তাই ঢালাইয়ের কাজ শেষ না হওয়া পর্যন্ত কিছু করার নাই।


 ঝালকাঠির মেসার্স সিফাত এন্টার প্রাইজ এন্ড মেসার্স মুনমুন কনষ্ট্রাকশন এর ঠিকাদারী প্রতিষ্ঠান ৩ কোটি ৬৩ লক্ষ ১১ হাজার ৩২৪ টাকা বরাদ্ধে ব্রীজের কাজ গত ২০২২ সালের মে মাসে শুরু করেছেন। সামনে আরো ছয়মাস সময় আছে। 


তারপরেও সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্মকর্তাদের মাধ্যমে ঠিকাদারী প্রতিষ্ঠানকে যত তাড়াতাড়ি সম্ভব কাজটি সম্পন্ন করার জন্য তাগাদা দেয়া হচ্ছে।