ব্রিজের মধ্যে গর্ত, হাজারো মানুষের দুর্ভোগ

নিজস্ব প্রতিবেদক
মো: তাসলিম উদ্দিন, উপজেলা প্রতিনিধি সরাইল (ব্রাহ্মণবাড়িয়া)
প্রকাশিত: বুধবার ২০শে সেপ্টেম্বর ২০২৩ ০৪:৩৮ অপরাহ্ন
ব্রিজের মধ্যে গর্ত,  হাজারো মানুষের দুর্ভোগ

জনগুরুত্বপূর্ণ সড়কের একটি ব্রিজের মধ্যে সৃষ্টি হওয়া গর্ত দীর্ঘদিনেও সংস্কার না করায় প্রতিনিয়ত চরম ভোগান্তিতে পড়তে হচ্ছে কয়েক হাজার বাসিন্দাদের। ঘটনাটি ব্রাহ্মণবাড়িয়ার সরাইল- অরুয়াইল সড়কের সরাইল সদর বেপারী পাড়া  এলাকার। 


স্থানীয় জসিম মিয়ি বলেন, সরাইল বেপারী পাড়া  ব্রিজের মাঝখানে দীর্ঘদিন পূর্বে বড় ধরনের গর্তের সৃষ্টি হয়। দীর্ঘদিনেও ব্রিজটি সংস্কার না হওয়ায় এখন মরন ফাঁদে পরিণত হয়েছে। তিনি আরও জানান, ওই ব্রিজটি দিয়ে প্রতিনিয়ত কয়েক হাজার মানুষ ঝুঁকি নিয়ে চলাচল করছে। যেকারণে ব্রিজে প্রায়ইছোট-বড় দুর্ঘটনা লেগেই রয়েছে। 


এলাকাবাসী সূত্রে জানা গেছে, সরাইল- অরুয়াইল সড়কের বেপারী পাড়ার  নামক এলাকায় প্রায় অনেক বছর পূর্বে  ব্রিজটি নির্মাণ করা হয়। বিগত কয়েক বছর পূর্বে ওই ব্রিজের দুই পাশের রেলিং ভেঙ্গে পড়ে আছে। আর  ব্রিজের মধ্যে  গর্তের সৃষ্টি হয়। ওই গর্তের কারণে ব্রিজ দিয়ে হালকা যানবাহন ও যাত্রী নামিয়ে চলাচল করতে হচ্ছে। 


পাশাপাশি ব্রিজটি দিয়ে ট্রাক, সিএনজি, মাইক্রোবাস, প্রাইভেট কার, মোটরসাইকেল,ভ্যানওইজিবাইক চলাচল করতে গিয়ে প্রতিনিয়িত ঘটছে ছোট-বড় দুর্ঘটনা। মো. আনোয়ার হোসেন বলেন,ব্রীজটা খুবই ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে, অতিসত্বর সংস্কার না করলে।যেকোনো সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটার সম্ভাবনা রয়েছে।


সরাইল উপজেলা এলজিইডি প্রকৌশলী মো. আনিছুল ইসলাম ভূইঁয়া বলেন,এ ব্রিজ  নতুন ভাবে করার একটি প্রক্রিয়া চলছে। তারপরেও সরেজমিন পরিদর্শন করে জরুরী ফান্ড থেকে সংস্কারের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।