আশাশুনি-সাতক্ষীরা মেইন সড়কের বড় ফাটল, দ্রুত সংস্কারের দাবি

নিজস্ব প্রতিবেদক
সচ্চিদানন্দদেসদয়, আশাশুনি উপজেলা প্রতিনিধি, সাতক্ষিরা
প্রকাশিত: শনিবার ৮ই জুলাই ২০২৩ ০৬:০৭ অপরাহ্ন
আশাশুনি-সাতক্ষীরা মেইন সড়কের বড় ফাটল, দ্রুত সংস্কারের দাবি

আশাশুনি টু সাতক্ষীরা সড়কের ঝাটিকাটা  মেইন সড়কের পাশে বড় ধরনের ফাঁটলের সৃষ্টি হয়েছে। দ্রুত সংস্কার না করা হলে ধ্বস নেমে সড়ক নষ্ট ও বৈদ্যুতিক খুঁটি ভেঙ্গে পড়ার আশঙ্কা বিরাজ করছে। 


সম্প্রতি টানা কয়েকদিন হালকা ও মাঝারি বৃষ্টিপাতে আশাশুনি টু সাতক্ষীরা সড়কের ঝাটিকাটা পেট্রোল পাম্পের দক্ষিণ সাইডে ঝাটিকাটা গ্রামের মেইন সড়কের পশ্চিম পাশের মেইন সড়কের ধারে মাটির অংশ পুরোটাই ফাঁটল ধরেছে। প্রায় ১০ হাত এলাকার মাটির পুরো অংশই ফাটলের সৃষ্টি হয়ে অনেকটা সরে গেছে। প্রতিদিন বৃষ্টির পানিতে মাটি সরে যাচ্ছে। পাশে নয়নজলির খাদের মধ্যে পাশের মাটি যে কোন মুহুর্তে পুরোটাই নেমে যেতে পারে। তখন বিদ্যুৎ লাইনের খুটি ভেঙ্গে পড়বে, পিচ ঢালাই রাস্তাও বসে ধ্বসে যেতে পারে। ভারি যানবাহনের চাপে ঝুকিতে রয়েছে সড়কটি। কে বা কারা ভাঙ্গন কবলিত ফাটল ধরা স্থানে স্থানীরা লাল কাপড় প্রদর্শণ করে সতর্কতার সংকেত জারি রেখেছেন। কিন্তু সপ্তাহ পার হলেও সড়ক রক্ষায় ব্যবস্থা না নেওয়ায় জনমনে ক্ষোভের সৃষ্টি হয়েছে। 


এলাকার এক পথচারী জানান, ভাঙ্গন স্থানে প্রথমে সামান্য ফাটল লেগেছিল। বৃষ্টিপাতের ফলে ক্রমে ক্রমে ফাটলের পরিমান বেড়ে এখন বড় আকার ধারণ করেছে। বৃষ্টি হতে থাকলে বা ভারি যানবাহনের আঘাতে ২/৪ দিনের মধ্যে মাটির অংশ ভেঙ্গে খালে বিধ্বস্থ হওয়ার সমূহ সম্ভনা বিরাজ করছে। 


বুধহাটা ইউপি চেয়ারম্যান সহকারী অধ্যাপক মাহবুবুল হক ডাবলু জানান, তিনি ফাটল স্থান দেখেছেন। বিষয়টি উর্দ্ধতন কর্তৃপক্ষকে অবহিত করে দ্রুত ভাঙ্গন রোধে ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি জানান।