নওগাঁয় ৭৫৩লিটার তেল জব্দ, ৩ প্রতিষ্ঠানকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক
রিফাত হোসাইন সবুজ, জেলা প্রতিনিধি, নওগাঁ
প্রকাশিত: বৃহঃস্পতিবার ১২ই মে ২০২২ ০৮:২২ অপরাহ্ন
নওগাঁয় ৭৫৩লিটার তেল জব্দ, ৩ প্রতিষ্ঠানকে জরিমানা

নওগাঁয় অতিরিক্ত মূল্য সয়াবিন তেল বিক্রি ও গুদামে মজুদ রাখার দায়ে ৩টি প্রতিষ্ঠানকে ৬৫হাজার টাকা জরিমানা করা হয়েছে। এসময় গুদামে মজুদকৃত ৭৫৩লিটার তেল জব্দ করা হলো। বৃহস্পতিবার বিকেল ৩টার দিকে শহরের গোস্তহাটির মোড় এলাকায় এ অভিযান পরিচলনা করে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।


অভিযানে শহরের গোস্তহাটির মোড়ে মের্সাস আজাদ ষ্টোরকে অতিরিক্ত মূল্যে সয়াবিন তেল বিক্রি ও মজুদ রাখার দায়ে ১০হাজার, মের্সাস রঞ্জিত ট্রেডার্সকে অবৈধভাবে সয়াবিন তেল মজুদ রাখার দায়ে ২৫হাজার টাকা এবং কিরণ ট্রেডার্সকে ৩০হাজার টাকা জরিমানা করা হয়।


জরিমানার বিষয়টি নিশ্চিত করে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এর সহকারী পরিচালক শামীম হোসেন বলেন, ৩টি প্রতিষ্টানকে জরিমানা ও তাদের গুদামে থাকা তেল জব্দ করা হয়। মের্সাস রঞ্জিত ট্রেডার্স এর গুদাম থেকে ২৫২লিটার, মের্সাস কিরণ ট্রেডার্স এর গুদাম থেকে ৪৭১লিটার এবং মের্সাস আজাদ ষ্টোর এর গুদাম থেকে ৩০লিটার তেল জব্দ করা হয়। 


আজাদ ষ্টোর এর মালিক আবুল কালাম আজাদ তার গুদামে আগের মূল্যের তেল মজুদ রেখে অতিরিক্ত দামে বিক্রি করছিল। আগের বোতলের গায়ে ১৬০টাকা লিটার মূল্য ছিল। সেই তেল তিনি গোপনে বিক্রি করছিলেন ২০০টাকা লিটারে। মের্সাস রঞ্জিত ট্রেডার্স এর মালিক রঞ্জিত পাল এবং মের্সাস কিরণ ট্রেডার্স এর মালিক সৈকত পাল গুদামে আগের মূল্যের তেল মজুদ রেখে গোপনে বেশি দামে প্রকাশ্যে বিক্রি করছিলেন।


তিনি আরো বলেন, এসময় জব্দকৃত তেল বোতলের গায়ে লিখা মূল্যে ১৬০টাকা লিটারে উপস্থিত ভোক্তাদের মাঝে বিক্রি করা হয়। অভিযানে জরিমানাকৃত তিন প্রতিষ্টানের মালিকরা তাদের ভুল স্বীকার করে আগামীতে আর অবৈধভাবে তেল মজুদ ও বেশি দামে বিক্রি করবেনা বলে জানান।