মাদক মামলা: মায়ের সঙ্গে ২ বছরের শিশু কারাগারে প্রেরণ

নিজস্ব প্রতিবেদক
ইনিউজ ডেস্ক
প্রকাশিত: সোমবার ১৩ই ফেব্রুয়ারি ২০২৩ ০৭:২৯ অপরাহ্ন
মাদক মামলা: মায়ের সঙ্গে ২ বছরের শিশু কারাগারে প্রেরণ

রংপুরে মাদক মামলায় দুই বছরের শিশু সন্তানসহ ফারহানা আক্তার মনি (২৫) নামে এক নারীকে কারাগারে পাঠিয়েছেন আদালত। শনিবার (১১ ফেব্রুয়ারি) সন্ধ্যায় রংপুর মেট্টোপলিটন চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক এ আদেশ দেন। পরে মা ও দুই বছর বয়সের শিশুকে রংপুর কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হয়। আটক ফারহানা আক্তার মনি রংপর মেট্রোপলিটনের হাজিরবাজার এলাকার শামীম মিয়ার স্ত্রী। 


আটক মনি বলেন, তার স্বামী অটোরিকশা চালক এবং মাদক কোনাবেচার সঙ্গে জড়িত। স্বামীকে এ ব্যবসা ছেড়ে দেওয়ার জন্য অনেক অনুরোধ করেছেন। কিন্তু তার কথা স্বামী মানেননি। শুক্রবার বিকালে স্বামী পলিথিনের একটা প্যাকেট তার কাছে রেখে যায়। সন্ধ্যায় পুলিশ তাকে বাড়ি থেকে আটক করে নিয়ে যায়। দুই বছরের ছেলে শিশুটি তার সঙ্গে আছে। আর তার আট বছরের এক ছেলে বাড়িতে আছে। তিনি মাদক বেচাকেনার সঙ্গে জড়িত নন বলে দাবি করেন।


রংপুর মেট্টোপলিটন চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের পরিদর্শক পৃথিশ কুমার সরকার বলেন, শনিবার সন্ধায় মাদক মামলায় এক নারীকে কারাগারে পাঠিয়েছেন আদালত। আদালতের আদেশে ওই নারীর সঙ্গে দুই বছরের শিশুকেও কারাগারে পাঠানো হয়েছে। শিশুকে মায়ের সঙ্গে কারাগারে পাঠানো হয় এটাই নিয়ম।


রংপুর মেট্টোপলিটন পুলিশের হারাগাছ থানার ওসি রেজাউল করিম বলেন, ফারহানা আক্তার মনির স্বামী শামীমের বিরুদ্ধে থানায় একাধিক মাদক মামলা রয়েছে। তার বাড়িতে হেরোইন কেনাবেচা হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে শুক্রবার সন্ধ্যায় অভিযান চালানো হয়। অভিযানে শামীমের স্ত্রী ফারহানা আক্তার মনির কাছ থেকে পলিথিনের প্যাকেটে মোড়ানো ১১৮ গ্রাম হেরোইন উদ্ধার করা হয়। রাতেই পুলিশ বাদী হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ফারহানার বিরুদ্ধে মামলা করে। এ মামলায় শনিবার দুপুরে আদালতে পাঠানো হয়। এ সময় তার সঙ্গে দু’বছরের শিশু ছিলো।