পরকীয়ায় জড়ালে যে অজুহাত দেন পুরুষেরা

নিজস্ব প্রতিবেদক
ইনিউজ ডেস্ক
প্রকাশিত: মঙ্গলবার ১৩ই সেপ্টেম্বর ২০২২ ০৮:০২ অপরাহ্ন
পরকীয়ায় জড়ালে যে অজুহাত দেন পুরুষেরা

সম্পর্কে থাকাকালীন একাধিক ভুল করে থাকি আমরা সবাই। তবে আপনার স্বামী কি আপনার আড়ালে পরকীয়া সম্পর্ক চালিয়ে যাচ্ছেন? বুঝবেন কীভাবে? এই পাঁচ অজুহাত তখন দেবেন তিনি।


চলুন তবে জেনে নেয়া যাক সে সম্পর্কে-


কাজের চাপ সব সময়ই বেশি

এর থেকে সহজ কোনো অজুহাত আর হয় না। কাজের চাপ কখনো কম হয় না তার। বেশিরভাগ দিনই আপনি দেখছেন, অফিস থেকে সাধারণ সময়ে বাড়ি ফিরছেন না। ফিরতে ফিরতে প্রায় প্রতিদিনই অনেক রাত হয়ে যাচ্ছে। কিন্তু কোন কারণে এমন হচ্ছে? তা আর ভেবে দেখছেন কি? একবার অফিসে খোঁজ নিয়ে দেখুন, সত্যিই কি এতো কাজের চাপে ব্যস্ত থাকছেন তিনি? নাকি এর পিছনে রয়েছে অন্য কোনো কারণ? আপনি যখনই তার বাড়ি ফিরতে দেরি হওয়া নিয়ে প্রশ্ন করছেন, তখনই তিনি বলে দিচ্ছেন যে, কাজের চাপে বড্ড বেশি ব্যস্ত তিনি। আর কোনো কারণ নেই দেরি হওয়ার।


প্রায়ই বাইরে সময় কাটান

আপনার স্বামী যদি এর মধ্য়ে অন্য কোনো নারীর প্রতি দুর্বল হয়ে পড়েন, তাহলে এই অভ্যাসটাও তার মধ্য়ে দেখবেন আপনি। তিনি কি অফিস থেকে ফিরেই বাইরে সময় কাটাতে চান? যদি তাই হয়, তাহলে এবার আপনাকেও একটু সতর্ক হতে হবে। কারণ, তিনি যদি অন্য নারীর সঙ্গে জড়িয়ে পড়েন, তাহলেই কিন্তু বাইরে বেশি সময় কাটানোর প্রবণতা দেখা যাবে। একটু চোখে চোখে রাখুন।


ব্যায়াম করার প্রতি আগ্রহ যেন বেশি

অনেক পুরুষই ব্যায়াম করে নিজের শরীর ফিট রাখতে চেষ্টা করেন। আর এতে কোনো ভুল নেই। প্রতিদিনই ব্যায়াম করে নিজের শরীর ফিট রাখা একটি ভালো অভ্যাস। কিন্তু আপনার স্বামীর মধ্য়ে এই অভ্যাসটা কি বরাবরই ছিল? নাকি নতুন করে এই অভ্যাসটা দেখছেন আপনি? সেই কথা একবার ভেবে দেখুন তো। ব্যায়াম করার প্রতি তার আগ্রহ কি হঠাৎ করেই বেড়েছে? তিনি হয়তো কয়েকদিন হলো বারবার করে নিজেকে আয়নায় দেখছেন, বেশি সময় কাটাচ্ছেন শরীরচর্চা নিয়ে। এরকমটাই যদি হয়, তাহলে একবার তার দিকে নজর রাখতেই পারেন আপনি।


হঠাৎ করেই প্রচণ্ড অশান্তি

কথা নেই বার্তা নেই, আপনার উপরে যেন ছোট ছোট বিষয়তেই রেগে যাচ্ছেন আপনার স্বামী। আপনি কারণও ঠাওর করে উঠতে পারছেন না। কিছু বুঝতেও পারছেন না। কিন্তু ছোট বিষয় নিয়েও আপনার উপর অসন্তুষ্ট হচ্ছেন স্বামী। প্রশ্ন করলে আরো রেগে যাচ্ছেন। যদি পরিস্থিতি সত্যিকারেরই এরকম হয়, তাহলে একটু সতর্ক হন আপনি। তিনি অশান্তি করলে, আপনি চুপ করে থাকুন। কিন্তু পরে এর উত্তর দেওয়ার চেষ্টা করুন। এবং বুঝিয়ে দিন, আপনি এসব কিছুতেই মেনে নেবেন না।


অফিসের কাজে বাইরে

না, অফিসের কাজে বাইরে যেতে হতেই পারে। কিন্তু তাই বলে যে, সব সময়ই বাইরে থাকবেন, এরকম তো অর্থ নেই! অফিসের কাজে বাইরে যেতে পারেন তিনি। কিন্তু তা যদি খুবই ঘন ঘন হয়ে যায়। তখন একটু সতর্ক থাকতে হবে আপনাকে। খেয়াল রাখুন তার প্রতিটি পদক্ষেপে। প্রয়োজনে খোঁজ নিন, কেন তিনি বাইরে যাচ্ছেন? সত্যিই কি অফিসের কাজে বা বিজনেস ট্রিপে, নাকি অন্য কোনো কারণ?