পাহাড়ি ঢলও ঠেকাতে পারল না বিয়ে!

নিজস্ব প্রতিবেদক
ইনিউজ ডেস্ক
প্রকাশিত: মঙ্গলবার ৮ই আগস্ট ২০২৩ ০৯:৪৫ অপরাহ্ন
পাহাড়ি ঢলও ঠেকাতে পারল না বিয়ে!

টানা বৃষ্টি ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলের কারণে রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার বেশকিছু এলাকা পানিতে তলিয়ে গেছে। এতে করে দুর্ভোগে পড়েছে স্থানীয়রা। টানা ভারী বর্ষণে পাহাড়ধসে ৩৮১টি বসতঘর ক্ষতিগ্রস্ত হয়েছে।


এর মাঝেও বিয়ের আয়োজন ছিল একটি বাড়ি ঘিরে। বাড়িটি রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার বঙ্গলতলী ইউনিয়নের করেঙ্গাতলী গ্রামে। কিন্তু শেষ পর্যন্ত কোনো কিছুই বাধা হতে পারেনি। পানি মাড়িয়ে নৌকায় করে হাজির হন বর আর বরযাত্রী।


পারিবারিক সূত্রে জানা গেছে, বিয়ের অনুষ্ঠান আগে থেকে নির্ধারিত থাকলেও গত কয়েকদিনের ভারী বর্ষণে প্লাবিত হয় করেঙ্গাতলী গ্রাম। কিন্তু পেছানো যায়নি অনুষ্ঠান। তাই বানের পানি মাথায় নিয়েই সম্পন্ন হয় সবকিছু। কনেকেও নেওয়া হয় নৌকায় করে। বাড়ির নতুন গেইট থেকে পুরো পথ সাজানো হয় ফুলে ফুলে।


বর মোহাম্মদ টিটুর বাড়ি বাঘাইছড়ি সদরে। আর কনে সুমী আক্তার একই উপজেলার বঙ্গলতলী ইউনিয়নের করেঙ্গাতলী গ্রামের বাসিন্দা। এই বিয়েতে হাজির ছিলেন শতাধিক অতিথি।


বিয়েতে অংশ নেওয়া বরের বন্ধু মো. মামুন বলেন, বিয়ের দিন তারিখ আগেই নির্ধারণ করা হয়েছিল। তারিখ অনুযায়ী আত্মীয়-স্বজনদের দাওয়াত করা হয়। কিন্তু গত কয়েকদিনের বৃষ্টিতে কনের গ্রামের সব বাড়িঘর ও রাস্তাঘাট ডুবে গেছে। এ অবস্থায় তারিখ পরিবর্তনের সুযোগ ছিল না। তাই এমন অবস্থার মধ্যেই বিয়ের আয়োজন শেষ করা হয়। আমরা নৌকায় এসেছি সবাই। এই বিয়ে স্মরণীয় হয়ে থাকবে।


এ বিষয়ে বর মোহাম্মদ টিটু গণমাধ্যমকে বলেন, সৃষ্টিকর্তার রহমত এটা। এমন শুভ দিনে বৃষ্টি সৃষ্টিকর্তার দান। সবাই আমাদের জন্য দোয়া করবেন।