প্রধানমন্ত্রীকে কটাক্ষ করে ফেসবুকে আ.লীগ নেতার স্ট্যাটাস, সমালোচনার ঝড়

নিজস্ব প্রতিবেদক
ইনিউজ ডেস্ক
প্রকাশিত: বুধবার ১লা মে ২০২৪ ০৭:৩৬ অপরাহ্ন
প্রধানমন্ত্রীকে কটাক্ষ করে ফেসবুকে আ.লীগ নেতার স্ট্যাটাস, সমালোচনার ঝড়

আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কটাক্ষ করে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে তুমুল সমালোচনার মুখে পড়েছেন পাবনার ভাঙ্গুড়া উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সরদার আবুল কালাম আজাদ। 


আবুল কালাম আজাদ ভাঙ্গুড়া উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান মো. বাকি বিল্লাহের ছোট ভাই ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি লোকমান হোসেনের ভাগনে। এর আগেও তার বিরুদ্ধে ফেসবুকে বিতর্কিত লেখালেখির অভিযোগ রয়েছে। 


মঙ্গলবার (৩০ এপ্রিল) রাতের কোনো এক সময় আবুল কালাম আজাদ ফেসবুক অ্যাকাউন্ট থেকে স্ট্যাটাসটি পোস্ট করা হয়। বুধবার (১ মে) সকালে স্থানীয় নেতা-কর্মীদের দৃষ্টিগোচর হরে সেটি ছড়িয়ে পড়তে শুরু করে এবং সমালোচনা শুরু হয়। 


আওয়ামী লীগ নেতা সরদার আবুল কালাম আজাদ ফেসবুক পোস্টে লিখেছিলেন, ‘হাসিনার নিয়ম-নীতির বিবর্তনে, এই অঞ্চলে নেতা-কর্মী-জনগণের চরিত্রে পালাক্রমে ধর্ষণ চলিতেছে। তবুও আমি সতী...’ 


সমালোচনার মুখে পড়ে একপর্যায়ে বুধবার বেলা তিনটা থেকে সাড়ে তিনটার মধ্যে পোস্টটি তার ফেসবুক অ্যাকাউন্ট থেকে ডিলিট করে দেওয়া হয়। 


উপজেলার দিলপাশার ইউনিয়ন যুবলীগের সভাপতি রিপন আহমেদ বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় আছে বলেই সরদার আজাদ আঙুল ফুলে কলা গাছ হয়েছেন। এখন তিনি শেখ হাসিনার নেতৃত্ব মানেন না। এই নেতার কঠোর শাস্তি হওয়া উচিত। 


উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সরদার আজাদের মামা লোকমান হোসেন বলেন, আজাদ ফেসবুকে যেটা লিখেছে। সেটা সে কোনোভাবেই লিখতে পারে না। এ ব্যাপারে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমাকে বিষয়টি জানিয়েছেন। দলীয় আলোচনার মাধ্যমে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে। 


পাবনা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম ফারুক প্রিন্স বলেন, জননেত্রী শেখ হাসিনাকে নিয়ে আওয়ামী লীগ নেতার এমন স্ট্যাটাস খুবই ন্যাক্কারজনক। কেন্দ্রীয়ভাবে ব্যবস্থা নেওয়া হবে। 


এ বিষয়ে অভিযুক্ত সরদার আবুল কালাম আজাদের মোবাইল ফোনে একাধিকবার কল দেওয়া হলেও তিনি রিসিভ করেননি।