নোবেল পুরস্কার পেতে পারেন প্রধানমন্ত্রী : স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
ইনিউজ ডেস্ক
প্রকাশিত: বুধবার ২২শে জুন ২০২২ ১০:০০ অপরাহ্ন
নোবেল পুরস্কার পেতে পারেন প্রধানমন্ত্রী : স্বরাষ্ট্রমন্ত্রী

অনেক বাধা আর ষড়যন্ত্রের পরও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার পদ্মা সেতু তৈরি করতে সক্ষম হয়েছে। বঙ্গবন্ধু কন্যার নেতৃত্বে আমাদের অর্জন আজ বিশ্ব স্বীকার করেছে, এজন্য প্রধানমন্ত্রী নোবেল পুরস্কার পেতে পারেন বলে আশা প্রকাশ করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।


বুধবার (২২ জুন) বিকেলে জয়পুরহাটের সার্কিট হাউজ মাঠে সন্ত্রাস ও মাদক বিরোধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী আগামী ২৫ তারিখ পদ্মা সেতু উদ্বোধন করতে যাচ্ছেন। বাংলাদেশ যে পারে, পদ্মা সেতু আমাদের সেই সামর্থের কথা প্রমাণ করে। অনেক বাধা আর ষড়যন্ত্র অতিক্রম করে আমরা প্রধানমন্ত্রীর নেতৃত্বে আমাদের স্বপ্নের সেতু নির্মাণ করতে সক্ষম হয়েছি। সেই সাথে ঢাকায় মেট্রোরেল, চট্টগ্রামে বৃহৎ টানেল ও কক্সবাজারে আন্তর্জাতিক বিমানবন্দর হতে যাচ্ছে। এসব সম্ভব হয়েছে প্রধানমন্ত্রীর দূরদর্শী নেতৃত্বের কারণে।


তিনি বলেন, প্রধানমন্ত্রী বলেছিলেন নারীদের ক্ষমতায় আনতে হবে। নারীদের নিয়ে একসঙ্গে চলতে হবে। ঘরের ভেতরে যদি অর্ধেক শক্তিকে বসিয়ে রাখি তাহলে আমরা কোনোদিন এগিয়ে যেতে পারব না। আজকে নারীরা সমান তালে চলছে বলেই আমরা এগিয়ে যাচ্ছি।


অনুষ্ঠানে জেলার ১০০ জন মাদক ব্যবসায়ীকে স্বাভাবিক জীবনে প্রত্যাবর্তন ও কালাই উপজেলার ১৫ জন অসুস্থ কিডনি প্রদানকারীকে পুনর্বাসনের জন্য আর্থিক সহায়তার লক্ষে আর্থিক সহায়তার খাম তুলে দেওয়া হয়।


রাজশাহী রেঞ্জ পুলিশের ডিআইজি আব্দুল বাতেনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- জয়পুরহাট-১ আসনের সংসদ সদস্য সামছুল আলম দুদু, জেলা প্রশাসক মো. শরীফুল ইসলাম, পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞা, জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের প্রশাসক আরিফুর রহমান রকেট, জয়পুরহাট জজকোটের সরকারি কৌঁসুলি নৃপেন্দ্রনাথ মন্ডল, জেলা আ.লীগের সাধারণ সম্পাদক জাকির হোসেন মন্ডল, জেলা মহিলা আ.লীগের সভানেত্রী শাম্মি আজিজ সাজ প্রমুখ।