আত্মসমর্পণের পর ‘বন্দুকযুদ্ধে’ ঠিকাদার নিহত!

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: বৃহঃস্পতিবার ৫ই সেপ্টেম্বর ২০১৯ ১০:১৩ অপরাহ্ন
আত্মসমর্পণের পর ‘বন্দুকযুদ্ধে’ ঠিকাদার নিহত!

চট্টগ্রামে থানায় আত্মসমর্পণের ১০ ঘণ্টার মধ্যেই গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছেন এক ঠিকাদার। পুলিশের দাবি, ‘বন্দুকযুদ্ধে’ নিহত ব্যক্তি হত্যা ও মাদকসহ ১৩ মামলার আসামি। তবে স্বজনদের অভিযোগ, আত্মসমর্পণ করার পরও বেলালকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। পুলিশের বিরুদ্ধে ৭০ হাজার টাকা ঘুষ নেয়ারও অভিযোগ তাদের।

মাদকসহ বিভিন্ন আইনের মামলায় পরোয়ানাভুক্ত আসামি হওয়ায় বুধবার (০৪ সেপ্টেম্বর) দুপুরে চট্টগ্রামের খুলসী থানায় আত্মসমর্পণ করে বেলাল। পুলিশের দাবি, প্রাথমিক জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্যের ভিত্তিতে রাতে, বেলালকে নিয়ে নগরীর জালালাবাদ পাহাড়ে অস্ত্র উদ্ধারে যাওয়া হয়।

এসময় তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে সন্ত্রাসীরা। পুলিশও পাল্টা গুলি ছুড়লে পালিয়ে যায় তারা। পরে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেলে নেয়া হলে বেলাল মৃত ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসক। ঘটনাস্থল থেকে একটি এলজি ও তিন রাউন্ড কার্তুজ এবং ৪টি রামদা উদ্ধারের কথা জানায় সিএমপি উপ-কমিশনার বিজয় বসাক।

খবর পেয়ে বৃহস্পতিবার সকালে, চট্টগ্রাম মেডিকেলের মর্গে যান বেলালের স্বজনরা। এসময় তারা দাবি করেন, পুলিশের কাছে আত্মসমপর্ণের পরও অস্ত্র উদ্ধারের নামে তাকে হত্যা করা হয়েছে। ঠিকাদার ব্যবসায়ী হলেও ফাঁসানোর জন্য বিভিন্ন থানায় তার বিরুদ্ধে মামলা হয়েছে বলেও অভিযোগ পরিবারের। নিহত বেলালের বিরুদ্ধে খুলশী থানায় ১১টিসহ মোট ১৩টি মামলা রয়েছে বলে নিশ্চিত করে পুলিশ। তার গ্রামের বাড়ি কুমিল্লার চাঁন্দিনায়।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব