বঙ্গবন্ধু ও ছাত্রলীগ নিয়ে কটূক্তি করায় বশেমুরবিপ্রবি ছাত্র গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: রবিবার ১৩ই অক্টোবর ২০১৯ ০৯:০৮ পূর্বাহ্ন
বঙ্গবন্ধু ও ছাত্রলীগ নিয়ে কটূক্তি করায় বশেমুরবিপ্রবি ছাত্র গ্রেপ্তার

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু ও ছাত্রলীগ নিয়ে কট‚ক্তির দায়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) এক ছাত্রসহ দুজনের বিরুদ্ধে ৫৭ ধারায় মামলা হয়েছে। এ ঘটনায় গত শুক্রবার রাত ১১টার দিকে মামুন ভুঁইয়া ওরফে মারজান (২০) নামে এক ছাত্রকে গ্রেপ্তার করে পুলিশ।  শনিবার তাকে কারাগারে পাঠানো হয়েছে। অপর আসামি জাহিদ (২৬) পলাতক রয়েছেন।

পুলিশ সূত্রে জানা যায়, মারজান বশেমুরবিপ্রবির অর্থনীতি বিভাগের প্রথম বর্ষের ছাত্র। আর জাহিদ টুঙ্গিপাড়ার পাঁচকাহনিয়া গ্রামের জিলু শেখের ছেলে। তিনি স্থানীয় মিল্কভিটা কোম্পানিতে কর্মরত আছেন।

মামলার বাদী রেজাউল হক বলেন, ‘আসামি মারজান ফেইসবুক লাইভে জাতির পিতা বঙ্গবন্ধু, আওয়ামী লীগ ও ছাত্রলীগকে নিয়ে অশালীন বক্তব্য দেন। লাইভে সরকার পতন অনিবার্য বলেও মন্তব্য করেন। অপর আসামি জাহিদ বঙ্গবন্ধু ও আওয়ামী লীগকে নিয়ে কুরুচিপূর্ণ ও মানহানিকর তথ্য প্রকাশ করেছেন। এটি সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র বিবেচনা করে তাদের বিরুদ্ধে মামলা করেছি।’

টুঙ্গিপাড়া থানার ওসি এ কে এম এনামুল কবীর জানান, মামলার পর পরই মারজানকে গ্রেপ্তার করা হয়েছে। জাহিদকে তার চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তাকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

ইনিউজ৭১/জিয়া