নেছারাবাদ উপজেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক শেখ মো. নুরুল আমীন

নিজস্ব প্রতিবেদক
মোঃ হাবিবুল্লাহ মিঠূ, উপজেলা প্রতিনিধি নেছারবাদ- পিরোজপুর
প্রকাশিত: বৃহঃস্পতিবার ৭ই নভেম্বর ২০১৯ ০৪:২৫ অপরাহ্ন
নেছারাবাদ উপজেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক শেখ মো. নুরুল আমীন

শিক্ষাই জীবনের মূল ঝড়ে পড়া বিরাট ভুল,শিক্ষা মানুষের দিগন্তকে প্রসারিত করে। এরকম শিক্ষানীয় নানান লেখাসহ দেয়ালে দেশের জাতীয় ফুল ফলের আঁকা ছবি ও রং দিয়ে সজ্জিত নেছারাবাদ উপজেলার ২৩নং দ: জগন্নাথকাঠি সরকারি প্রাথমিক বিদ্যালয়।শিশুদের কাছে বিদ্যালয়টি আর্কষনীয় ও আনন্দদায়ক করে তুলতে ওইসব শিক্ষানীয় লেখা ও শিক্ষার্থীদের স্বপ্নের রং দিয়ে সাজানো হয়েছে বিদ্যালয়টি। বিদ্যালয়ের ক্লাশরুমে দেয়ালে আঁকা আছে দেশের মানচিত্র। আছে বাংলা সাতদিনের নামসহ দেশের ঋতুুুুচক্ররের পরিচিতি।

সবমিলিয়ে নেছারাবাদ উপজেলার ২৩নং দ: জগন্নাথকাঠি সরকারি প্রাথমিক বিদ্যালয়টি দূর থেকে দেখলেই যেকারো মনে হতে পারে ছবির মতন। আর এ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হলেন, শেখ মো. নুরুল আমীন। তার এ সৃজনশীল প্রচেষ্টাই সর্বদা বিদ্যালয় চলাকালিন শিশুদের কোলাহল ও আনন্দে ভরপুর। প্রধান শিক্ষক শেখ নুরুল আমীন এ বছর প্রাথমিক শিক্ষা পর্যায়ে উপজেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হিসিবে নির্বাচিত হয়েছেন। উপজেলা বাছাই কমিটি তাকে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত করেন। আর এই কৃতিত্ব স্বরূপ নিয়ে নিলেন এ বছর উপজেলার জাতীয় প্রাথমিক শিক্ষা পদক। গত ৫ নভেম্বর ২০১৯ইং তারিখে কর্তৃপক্ষ তার হাতে ওই পুরস্কার তুলে দেন।

শিশুদের সুপ্ত প্রতিভা বিকাশের মাধ্যমে আত্মনির্ভরশীল,সফল বাস্তবায়ন ও তার গুনগত মান নিশ্চিতকরনে তাকে ওই পুরস্কারে ভূষিত করা হয়। ১৯৯৬ সালে শেখ নুরুল আমীন শিক্ষকতা পেশায় যোগদান করেন। পেশায় যোগদানের পর থেকেই শিক্ষক নুরুল আমীন বিদ্যালয়ের ক্যাচমেন্ট এলাকার শতভাগ শিশুদের বিদ্যালয়গামী করনসহ শিক্ষার যাবতীয় গুনগত মান নিশ্চিতকরনে ন্যায়নিষ্ঠভাবে দায়িত্ব পালন করে যাচ্ছেন।

এ বিষয়ে ওই বিদ্যালয়ের পরিচালনা পর্ষদ কমিটির সহ-সভাপতি রোকেয়া বেগম জানান, তিনি এ বিদ্যালয়ে আসার পর থেকেই বিদ্যালয়ের অনেক উন্নতি হয়েছে।তিনি আসার পর বিদ্যালয়ের ভবন প্রসারিতকরন,বিদ্যালয়ের খেলার মাঠ প্রসারিত স্কুলের শতভাগ শিশুদের উপস্তিতি নিশ্চিতকরনসহ প্রধান শিক্ষক নুরুল আমীন বিদ্যালয়টির সুনাম অক্ষুন্ন রাখতে সার্বিক তৎপর রয়েছেন। ওই বিদ্যালয়ের প্রাক্তন ছাত্রী ডিগ্রী পড়–য়া মারিয়া আক্তার বলেন, তিনি এ বিদ্যালয়ে আসার পর থেকেই ক্রমেই বাড়ছে বিদ্যালয়ের ছাত্রছাত্রীর সংখ্যা। সর্বপরি স্যার নুরুল আমীন তাদের সবার কাছে একজন আদর্শবান শিক্ষক।

ইনিউজ ৭১/এম.আর