নওগাঁ স্বেচ্ছাসেবক লীগের দায়িত্বে রাসেল ও নূর

নিজস্ব প্রতিবেদক
রিফাত হোসাইন সবুজ, জেলা প্রতিনিধি, নওগাঁ
প্রকাশিত: বৃহঃস্পতিবার ২৪শে নভেম্বর ২০২২ ০৭:৩৪ অপরাহ্ন
নওগাঁ স্বেচ্ছাসেবক লীগের দায়িত্বে রাসেল ও নূর

দীর্ঘ ৯ বছর পর নওগাঁ জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের নতুন জেলা কমিটি হয়েছে। এতে রাসেল আহমেদকে সভাপতি ও নূর মোহাম্মদ লালকে সাধারণ সম্পাদক করা হয়েছে। গতকাল (বুধবার) রাতে স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজাবাউল হোসেন ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে ২৪ সদস্যের এই আংশিক কমিটি ঘোষণা করা হয়। এর আগে ২০ নভেম্বর জেলা স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন হয়।


জেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক সাধারণ সম্পাদক ওমর ফারুক বৃহস্পতিবার দুপুরে বলেন, স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ গতকাল সন্ধ্যায় বিজ্ঞপ্তির মাধ্যমে নওগাঁ জেলা স্বেচ্ছাসেবক লীগের আংশিক কমিটি ঘোষণা করেছে। গতকাল রাতে এ সংক্রান্ত বিজ্ঞপ্তি আমরা পেয়েছি।


নতুন এ কমিটিতে পদ পাওয়া অন্যরা হলেন সহ-সভাপতি আবদুস সবুর মুরাদ তালুকদার, রুবেল আহমেদ, আবদুল্লাহ আল মামুন, জাহাঙ্গীর আলম, তরিকুল ইসলাম, জুমায়েত জলিল ও আমিনুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মানিক খান, সারোয়ার তানজিদ ও সোহেল রানা, সাংগঠনিক সম্পাদক জাহিদ হাসান, আবদুস সোবহান ও মাহফুজুর রহমান, প্রচার সম্পাদক মনোয়ার হোসেন, দপ্তর সম্পাদক তৌফিক আজাদ, গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক মেহেদী হাসান, মহিলাবিষয়ক সম্পাদক মুশফিকা নাজনীন, ডিজিটাল আর্কাইভ ও পাঠাগারবিষয়ক সম্পাদক শিবলী আহমেদ, যুব ও ক্রীড়াবিষয়ক সম্পাদক তারেক মাহমুদ, উপপ্রচার সম্পাদক আবেরিন তুরাজ এবং উপদপ্তর সম্পাদক পদে মাসুম জাকারিয়া। আংশিক এই কমিটিকে আগামী এক মাসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি করে কেন্দ্রীয় দপ্তরে জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।


উল্লেখ্য, ২০১৩ সালের ২০ সেপ্টেম্বর নওগাঁ জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সবশেষ সম্মেলনে নাসিম আহমেদ সভাপতি ও ওমর ফারুক সাধারণ সম্পাদক নির্বাচিত হন। তিন বছর পর সম্মেলনের মাধ্যমে নতুন কমিটি ঘোষণার কথা থাকলেও তা আর হয়নি। এরপর গত রোববার জেলা স্বেচ্ছাসেবক লীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়।