দেবীদ্বারে আওয়ামীপন্থী লোক দিয়ে বিএনপির কমিটি; ৪৭ নেতার পদত্যাগ

নিজস্ব প্রতিবেদক
শফিউল আলম রাজীব, উপজেলা প্রতিনিধি - দেবীদ্বার, কুমিল্লা
প্রকাশিত: শুক্রবার ২৬শে মে ২০২৩ ০৭:৩৯ অপরাহ্ন
দেবীদ্বারে আওয়ামীপন্থী লোক দিয়ে বিএনপির কমিটি; ৪৭ নেতার পদত্যাগ

কমিটি গঠনে দলের গঠনতন্ত্র অনুসরন না করা, ত্যাগী নেতাদের না জানিয়ে এবং মূল্যয়ন না করে আওয়ামী পন্থীদের দিয়ে কমিটি করা ও সদ্য ঘোষিত ইউনিয়ন কমিটির আহবায়ক নৌকার পক্ষে কাজ করার অভিযোগে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির দেবীদ্বার উপজেলার সুবিল ইউনিয়ন এবং পৌরসভার ৩ নং ওয়ার্ডের সদ্য ঘোষিত দুই আহবায়ক কমিটি থেকে ৪৭ নেতা পদত্যাগ করেছে।


শুক্রবার সকাল ১১ টায় বিএনপি দলীয় সাবেক এমপি আলহাজ্ব ইঞ্জিনিয়ার মঞ্জুরুল আহসান মুন্সীর বাস ভবনের কনফারেন্স রুমে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে তারা পদত্যাগ করার বিষয়টি তুলে ধরেন।


পদত্যাগকৃত নেতাদের মধ্যে রয়েছেন, সুবিল ইউনিয়নের যুগ্ম আহবায়ক মোঃ আব্দুর রাজ্জাক, মোঃ হাবিবুর রহমান, মোঃ খোকন মিয়া, মোঃ আব্দুল লতিফ সহ ১০ নেতা এবং পৌরসভার ৩ নং ফতেহাবাদ ওয়ার্ডের আহবায়ক কমিটির প্রভাবশালী সদস্য নূর মোহাম্মদসহ ৩৭ জন।


সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন সুবিল ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি মোঃ আতিকুর রহমান ও পৌর ৩ নং ওয়ার্ডের সদস্য মোঃ নূর মোহাম্মদ। তারা বলেন, ২২ মে সুবিল ইউনিয়ন বিএনপি’র বর্তমান কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক সহ ত্যাগী নেতাদের বাদ রেখে গঠনতন্ত্র না মেনে ৪২ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি ঘোষনা করা হয়। ওই কমিটিতে আওয়ামী লীগের নৌকার পক্ষে কাজ করা মোঃ গোলাম জোবাইরকে আহবায়ক করা হয়। এছাড়াও যারা অতিতে বিএনপি থেকে বহিষ্কার হয়েছে এবং আওয়ামী লীগের সাথে আতাত করে সুবিধা ভোগ করে আসছে, তাদেরকে এই কমিটিতে মূল্যায়ন করা হয়েছে।

 

এ ব্যপারে কুমিল্লা-৪ দেবীদ্বার নির্বাচনী এলাকার বিএনপি দলীয় সাবেক সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মঞ্জুরুল আহসান মূন্সীর নিকট জানতে চাইলে তিনি জানান, কমিটি গঠনে মূল পদে বিএনপির কোন নেতা নেই যাদের আমি বা বিএনপির কেউ চেনে আবার বিএনপির ত্যাগী পোড়খাওয়া যাদের নাম সংযুক্ত করেছে তাদের কেউ জানতইনা তারা কমিটিতে আছে। জানার পর ওরা আমার সাথে কথা বলেই পদত্যাগের ঘোষণা দিয়েছে।


তবে দলীয় বিবাদমান অপর পক্ষের নেতা কুমিল্লা উত্তর জেলা বিএনপির আহবায়ক এএফএম তারেক মূন্সী জানান, যাদের দিয়ে কমিটি গঠন করেছি তারা বিএনপির সৎ ও ত্যাগী নেতা। এক্ষেত্রে সাবেক এমপি জাতীয় কমিটির সদস্য ইঞ্জিনিয়ার মঞ্জুরুল আহসান মুন্সীর নির্দেশেই ওরা পদত্যাগের ঘোষণা দিয়েছে।