টিসিবির তেল ও ওএমএস এর চাল খোলা বাজারে বিক্রি : প্রতিষ্ঠানকে সিলগালা

নিজস্ব প্রতিবেদক
রিফাত হোসাইন সবুজ, জেলা প্রতিনিধি, নওগাঁ
প্রকাশিত: রবিবার ২রা অক্টোবর ২০২২ ০৯:৪৫ অপরাহ্ন
টিসিবির তেল ও ওএমএস এর চাল খোলা বাজারে বিক্রি : প্রতিষ্ঠানকে সিলগালা

নওগাঁয় টিসিবির তেল ও ওএমএস এর চাল খোলা বাজারে বিক্রয়ের অপরাধে একটি প্রতিষ্ঠান সিলগালা করা হয়েছে। এছাড়া আরো চারটি প্রতিষ্ঠানে ভিন্ন ভিন্ন অপরাধে ৮ হাজার টাকা জরিমানা করা হয়।রোববার বিকেল সাড়ে ৪টার দিকে নওগাঁ সদর উপজেলার শিকারপুর ও সরাইল এলাকায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ যৌথভাবে এসব অভিযান চালায়। 


ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সূত্রে জানা গেছে,  বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালকের (অতিরিক্ত সচিব) অর্পিত ক্ষমতাবলে নওগাঁ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: শামীম হোসেন এবং নওগাঁ জেলার নিরাপদ খাদ্য কর্মকর্তা জনাব চিন্ময় প্রামানিক সদর উপজেলার শিকার পুর ও সরাইল এলাকায় যৌথ অভিযান পরিচালনা করেন। অভিযানে নওগাঁ পুলিশ লাইনের একটি দল সহযোগীতা করেন। 


শামীম হোসেন বলেন, অভিযানে শিকারপুর বাজারে অপরিষ্কার পরিবেশে খাদ্য তৈরি, আয়োডিন বিহীন খোলা লবণ ব্যবহার , অবৈধ যৌন উত্তেজক সিরাপ এবং মেয়াদ উত্তীর্ণ ঔষধ বিক্রয়ের অপরাধে চারটি প্রতিষ্ঠানকে মোট ৮ টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়েছে। 


এছাড়া সরাইল এলাকায় অবস্থিত মুসা স্টোরে সরকারের ভর্তুকি মূল্যের টিসিবির সয়াবিন তেল এবং  প্রায় ১০ বস্তা খাদ্য অধিদপ্তরের ওএমএস এর চাল বিক্রয়ের অপরাধে প্রতিষ্ঠানটি ১৫ দিনের জন্য সিলগালা করে সাময়িক বন্ধ ঘোষণা করা করা হয়। তিনি আরো বলেন,  জনস্বার্থে এ ধরনের তদারকি অব্যাহত থাকবে।