দেবীদ্বার পৌরসভা নির্বাচনের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক
শফিউল আলম রাজীব, উপজেলা প্রতিনিধি - দেবীদ্বার, কুমিল্লা
প্রকাশিত: বুধবার ২৪শে মে ২০২৩ ০৭:২৬ অপরাহ্ন
দেবীদ্বার পৌরসভা নির্বাচনের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ

দেবীদ্বার পৌরসভা নির্বাচনের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে পৌরবাসী। বুধবার সকাল ১১টায় কুমিল্লা-সিলেট আঞ্চলিক মহাসড়কের দেবীদ্বার নিউমার্কেট মুক্তিযুদ্ধ চত্বরের সামনে পৌর নাগরিকদের ব্যানারে ওই মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

 

দেবীদ্বার পৌরসভা গঠনের ২১ বছর পেরিয়ে গেলেও নানান জটিলতায় আটকে আছে নির্বাচন। এতে পৌরবাসী পাচ্ছেনা কাংখিত নাগরিক সেবা। আমলাতান্ত্রিক জটিলতায় ব্যহত হচ্ছে উন্নয়ন, বাড়ছে দুর্নীতি। এ অবস্থা থেকে উত্তরণে দ্রুত নির্বাচনের দাবীতে মানববন্ধন করেছে দেবীদ্বারবাসী। মানববন্ধন চলাকালে কুমিল্লা-সিলেট আঞ্চলিক মহাসড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হতে দেখা গেছে। 


পৌর আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব আবুল কাসেম চেয়ারম্যানের সভাপতিত্বে মানবন্ধন ও প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, সাংবাদিক এবিএম আতিকুর রহমান বাশার, উপজেলা শ্রমিক লীগের সাধারন সম্পাদক কাউছার হায়দার, সাংবাদিক শফিউল আলম রাজীব, শাহ আমানত, শ্রমিক নেতা মো. সুক্কুর আলম প্রমূখ।


বক্তারা বলেন, ২০০২ সালে ১৫ সেপ্টেম্বর ৫ নং দেবীদ্বার সদর ইউনিয়ন এবং ৯ নং গুনাইঘর উত্তর ইউনিয়ন, ১০ নং গুনাইঘর দক্ষিণ ইউনিয়ন ও ৪ নং সুবিল ইউনিয়নের অংশবিশেষ নিয়ে দেবীদ্বার পৌরসভা গঠিত হয়। ইতিমধ্যে পৌরসভাটি ‘খ’ শ্রেনীতে উন্নীত হয়েছে। পৌর সংশ্লিষ্ট কতিপয় সুবিধা ভোগী ব্যাক্তি ও পৌর কর্মকর্তাদের অপতৎপরতায় এবং নানা জটিলতায় পৌরসভার উন্নয়ন কার্যক্রম ও পৌর নির্বাচন আটকে রাখা হয়েছে। ফলে পৌরবাসী নাগরিক সুযোগ সুবিধা থেকে বঞ্চিত হচ্ছে। অবিলম্বে পৌর নির্বাচন না দিলে, নির্বাচনের দাবীতে বৃহত্তর আন্দোল গড়ে তোলা হবে বলেও ঘোষনা দেয়া হয়ে উক্ত সমাবেশ থেকে।