হিজলায় কম্পিউটার বেসিক ও নেটওয়ার্কিং প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক
তালুকদার মামুন, নিজস্ব প্রতিনিধি হিজলা (বরিশাল)
প্রকাশিত: মঙ্গলবার ২রা মে ২০২৩ ০৯:২৪ অপরাহ্ন
হিজলায় কম্পিউটার বেসিক ও নেটওয়ার্কিং প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন

বরিশালের হিজলা উপজেলা প্রশাসন ও যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজনে দুমাস মেয়াদী কম্পিউটার বেসিক ও নেটওয়ার্কিং প্রশিক্ষণ কোর্সের শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ তারেক হাওলাদার এর সভাপতিত্বে,


মঙ্গলবার ২ মে সকাল সাড়ে দশটায় উপজেলা পরিষদ সভাকক্ষে টেকনোলজি এমপাওয়ারমেন্ট সেন্টার অন হুইলস ফর আন্ডার প্রিভিলেজড রুরার ইয়ং পিপল অব বাংলাদেশ (টেকাব-২য় পর্যায়) শীর্ষক প্রকল্পের শুভ উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মোসাঃ নাজমা বেগম।


সভায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা যুব উন্নয়ন অফিসার কাজী জুলহাস কবির। প্রশিক্ষণার্থীদের মধ্যে বক্তব্য রাখেন মোস্তফা কামাল সাদ্দাম। সভায় এসময় উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা, গণমাধ্যমকর্মী, প্রশিক্ষণার্থী সহ বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গ।


প্রশিক্ষণে অংশগ্রহণের জন্য গতমাসে প্রশিক্ষণে আগ্রহী প্রার্থীদের কাছ থেকে আবেদন চাওয়া হয়। এতে ছেলেদের মধ্যে  আবেদন করেছেন ১০৭ জন এবং মেয়েদের মধ্যে ১৬৭ জন প্রার্থী। মৌখিক পরীক্ষায় কৃতকার্য হয়ে ২০ জন ছেলে এবং ২০ জন মেয়ে প্রশিক্ষণে অংশগ্রহণ করেছেন। 


সরকারি ভ্রাম্যমান গাড়িতে বসেই প্রার্থীরা প্রশিক্ষণ নিবেন। তাদের প্রশিক্ষণ দিবেন সরকারিভাবে নিযুক্ত প্রশিক্ষক মোঃ ফারুক আহমেদ রিজভী ও সহকারী প্রশিক্ষক অনরঞ্জন। ২ মে থেকে শুরু হওয়া এ প্রশিক্ষণ ৩০ জুন পর্যন্ত চলবে।