নতুন সূচিতে চলছে মেট্রোরেল

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: বুধবার ৩১শে মে ২০২৩ ০৭:১৭ অপরাহ্ন
নতুন সূচিতে চলছে মেট্রোরেল

যানজট থেকে নগরবাসীকে মুক্তি দিতে ও অফিসগামী যাত্রীদের সুবিধার্থে পূর্ব ঘোষণা অনুযায়ী নতুন সময়সূচিতে চলছে মেট্রোরেল। নতুন সূচি অনুযায়ী বুধবার (৩১ মে) সকাল ৮টা থেকে মেট্রোরেল চলাচল শুরু হয়েছে। চলবে রাত ৮টা পর্যন্ত।তবে নতুন সূচিতে মঙ্গলবারের পরিবর্তে মেট্রোরেলের সাপ্তাহিক ছুটি শুক্রবার নির্ধারণ করা হয়েছে।


ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) জনসংযোগ কর্মকর্তা নাজমুল হোসেন বিষয়টি নিশ্চিত করেন।তিনি বলেন, যাত্রীদের চাহিদা বিবেচনায় পূর্বনির্ধারিত ঘোষণা অনুযায়ী সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত ১২ ঘণ্টা মেট্রোরেল চলাচলের নতুন সূচি আজ সকাল থেকে কার্যকর হয়েছে।


নতুন সূচি অনুযায়ী এখন থেকে মেট্রোরেলের চলাচলের সময়কে ‘পিক’ ও ‘অফ পিক’ আওয়ারে ভাগ করা হয়েছে। সকাল ৮টা থেকে বেলা ১১টা পর্যন্ত পিক আওয়ার। বেলা ১১টা ১ মিনিট থেকে বিকেল ৩টা পর্যন্ত অফ পিক আওয়ার। বিকেল ৩টা ১ মিনিট থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত পিক আওয়ার। সন্ধ্যা ৬টা ১ মিনিট থেকে রাত ৮টা অফ পিক আওয়ার।


পিক আওয়ারে প্রতি ১০ মিনিট পরপর দুই দিক থেকেই ট্রেন যাওয়া-আসা করছে। অফ পিক আওয়ারে ১৫ মিনিট পরপর ট্রেন চলাচল করছে উভয় দিক থেকে।