ডেঙ্গু প্রতিরোধে হিলিতে লিফলেট বিতরণ

নিজস্ব প্রতিবেদক
গোলাম রব্বানী, উপজেলা প্রতিনিধি হিলি (দিনাজপুর)
প্রকাশিত: মঙ্গলবার ১১ই জুলাই ২০২৩ ০৮:০৭ অপরাহ্ন
ডেঙ্গু প্রতিরোধে হিলিতে লিফলেট বিতরণ

দিনাজপুরের সীমান্তবর্তী হাকিমপুর হিলি পৌর এলাকায় পথচারী, দোকানী ও বিভিন্ন শ্রেণী পেশার মানুষের মাঝে ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতা মূলক লিফলেট বিতরণ করেন পৌর মেয়র ও পৌর আ'লীগের সভাপতি জামিল হোসেন চলন্ত। সেই সাথে পৌর এলাকার বিভিন্ন জায়গায় মশক নিধন এর স্প্রে করার কাজও শুরু করেন তিনি।


মঙ্গলবার (১১ জুলাই) বেলা সাড়ে এগারোটায় হাকিমপুর হিলি পৌরসভার সামনে থেকে ডেঙ্গু প্রতিরোধে লিফলেট বিতরণ শুরু করেন পৌর মেয়র জামিল হোসেন চলন্ত। পরে তিনি পৌর শহরের বিভিন্ন জায়গায় মশক নিধন এর স্প্রে করার কাজও শুরু করেন। 


এসময় উপস্থিত ছিলেন প্যানেল মেয়র মিনহাজুল ইসলাম লিটন, পৌর আ'লীগের সাধারণ সম্পাদক নাসিম আহম্মেদ টুকু, কাউন্সিলর অলক কুমার বসাক মিন্টু, রফিকুল ইসলাম (কেবলা), শামীম সরদার, ফারুক হোসেন, রতন চন্দ্র, খোকন মিয়া, মহিলা কাউন্সিলর সেতু আরা, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক তৌহিদুল ইসলাম তৌহিদ, যুবলীগ নেতা মার্শাল ও ছাত্রলীগ নেতা মোস্তাকিম হোসেনসহ আরও অনেকে। 


মেয়র জামিল হোসেন চলন্ত জানান, সারা দেশে ডেঙ্গুর প্রকোপ ছড়িয়ে পড়েছে। তাই জনসচেতনতা বৃদ্ধির লক্ষে পৌর এলাকায় ডেঙ্গু প্রতিরোধে লিফলেট বিতরণ করা হয়েছে এবং বিভিন্ন জায়গায় মশক নিধনে স্প্রে করার কাজ শুরু করা হয়েছে। সবাইকে ডেঙ্গু প্রতিরোধে এগিয়ে আসার আহবান জানান তিনি। ইতিমধ্যে হিলিতে ঈদের ছুটিতে ঢাকা থেকে আসা দুই জনের শরীরে ডেঙ্গু রোগের জীবাণু শনাক্ত হয়েছে। 


হাকিমপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ডাঃ শ্যামল কুমার দাস জানান, গত ৮ জুলাই শনিবার একজন পুরুষ ও মহিলা জ্বর নিয়ে হাসপাতালে ভর্তি হয়। পরে তাদের রক্ত পরীক্ষা করে জানা যায় তাদের শরীরে ডেঙ্গু রোগের জীবাণু রয়েছে। তাদের পুরুষ রোগীকে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে এবং মহিলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা চলছে তার শারীরিক অবস্থা অনেক ভালো।