মির্জাগঞ্জে নিবন্ধিত জেলেদের মাঝে বকনা বাছুর বিতরণ

নিজস্ব প্রতিবেদক
উত্তম গোলদার
প্রকাশিত: বুধবার ২৭শে মার্চ ২০২৪ ০৪:১৯ অপরাহ্ন
মির্জাগঞ্জে নিবন্ধিত জেলেদের মাঝে বকনা বাছুর বিতরণ

প্রজনন মৌসুমে মা ইলিশ রক্ষায় জেলেদের প্রণোদনা হিসেবে পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলায় নিবন্ধিত ১৬জন জেলেদের মধ্যে বকনা বাছুর বিতরণ করা হয়েছে।

গতকাল বুধবার দুপুরে মির্জাগঞ্জ উপজেলা মৎস্য বিভাগের আয়োজনে উপজেলা পরিষদ চত্বরে প্রান্তিক জেলেদের মধ্যে বিকল্প কর্মসংস্থান সৃষ্টির লক্ষে বকনা বাছুর বিতরণকালে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে জেলেদের হাতে বাছুর তুলে দেন উপজেলা পরিষদ চেয়ারম্যান খান মোঃ আবু বকর সিদ্দিকী।


মির্জাগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ তরিকুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলার মানুষকে ভালোবাসেন। প্রান্তিক জেলেদের বিকল্প কর্মসংস্থান হিসেবে উপহারস্বরূপ বিভিন্ন উপজেলার জেলের মধ্যে গরুর বকনা বাছুর বিতরণ করা হচ্ছে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশে আজ এগিয়ে যাচ্ছে। তার নির্দেশেই দেশের উন্নয়নের স্বার্থে সবাই একযোগে কাজ করে যাচ্ছেন। তিনি বলেন,উপজেলার  নিবন্ধিত ২ হাজার ৪শত ৬৬ জন জেলের মধ্যে প্রকল্পের আওতায় পর্যায়ক্রমে বিকল্প কর্মসংস্থানের জন্য প্রশিক্ষণ ও উপকরণ বিতরণ অব্যাহত রয়েছে।


এরই ধারাবাহিকতায় উপজেলার বাকি সুবিধাভোগী জেলেদের এই প্রকল্পের আওতায় নিয়ে আসা হবে বলে জানান। 


এসময় আরো উপস্থিত ছিলেন,উপজেলা প্রাণিসম্পদ অফিসের ভেটেরিনারি সার্জন ডাঃ এসঃ এমঃ হারুন-অর- রশীদ,উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ শহিদুল ইসলাম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ ইলিয়াস মিয়া,আনসার ভিডিপি কর্মকর্তা মোঃ সাজিদ হোসেন, মজিদবাড়িয়া ইউপি চেয়ারম্যান মোঃ শহিদুল ইসলাম সানু,শ্রমিকলীগের সভাপতি মোঃ ফারুক খান, উপজেলা কৃষক লীগের যুগ্ন-আহবায়ক মোঃ আবু জাফর ও উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক মোঃ রাকিব মৃধাসহ উপকারভোগীরা।