কওমি শিক্ষা বোর্ড পরীক্ষায় বরুণা মাদরাসার ঈর্ষনীয় সাফল্য

নিজস্ব প্রতিবেদক
এহসান বিন মুজাহির থানা প্রতিনিধি শ্রীমঙ্গল , মৌলভীবাজার
প্রকাশিত: মঙ্গলবার ৯ই এপ্রিল ২০২৪ ০৭:০৭ অপরাহ্ন
কওমি শিক্ষা বোর্ড পরীক্ষায় বরুণা মাদরাসার ঈর্ষনীয় সাফল্য

সরকার স্বীকৃত বাংলাদেশের কওমি মাদরাসাসমুহের শিক্ষা বোর্ড ‘আল হাইআতুল উলয়া লিল জামিআতিল কওমিয়া বাংলাদেশ’ এর অধীনে কওমি মাদরাসাসমুহের দাওরায়ে হাদিসের (মাস্টার্স সমমান) কেন্দ্রীয় পরীক্ষার ফলাফলে এবার সিলেট বিভাগের মাঝে শীর্ষে রয়েছে মৌলভীবাজারের শ্রীমঙ্গলের ঐতিহ্যবাহী করুণা মাদরাসা। 


দেশবরেণ্য মনিষী, কুতুবে দাওরান শায়খ মাওলানা লুৎফুর রহমান বর্ণভী (রহ.) প্রতিষ্ঠিত ও ফেদায়ে ইসলাম আল্লামা শায়খ খলীলুর রহমান হামিদী (রহ.) স্মৃতি বিজড়িত জামেয়া লুৎফিয়া আনোয়ারুল উলুম হামিদনগর, বরুণা টাইটেল মাদরাসার ২০২৪ সালের দাওরায়ে হাদিসের ২জন শিক্ষার্থী হাইআতুল উলয়া বোর্ডে দাওরায়ে হাদিস জামাতে কেন্দ্রীয় পরীক্ষায় অংশ নিয়ে দেশের সম্মিলিত মেধা তালিকায় ২টি সিরিয়ালসহ (২৯ ও ৩৩) ৩টি মুমতায (A+) পেয়েছেন। 


বরুণা মাদরাসা সূত্রে জানা যায়, বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ কওমি মাদরাসা শিক্ষা বোর্ডের বিভিন্ন জামাতে ১৫ জন শিক্ষার্থীর মেধাতালিকায় স্থান অর্জনসহ ৪৬ জন শিক্ষার্থী মুমতায পেয়েছেন। এছাড়া অন্যান্য বোর্ডে আরও ১৭ জন শিক্ষার্থী মেধাতালিকায় স্থান অর্জনসহ মোট ১০৩ জন শিক্ষার্থী মুমতায পেয়েছেন। সর্বমোট ৩৪ জন শিক্ষার্থী মেধাতালিকায় স্থান এবং ১৫২ জন শিক্ষার্থী মুমতায (A+) পেয়েছেন। গড় পাশের হার ৯৮.৫৪। 


বরুণা মাদরাসার শিক্ষা বিভাগের দায়িত্বে থাকা একাধিক শিক্ষকের সাথে আলাপকালে তারা জানান, সিলেট বিভাগে এবার হাইআতুল উলইয়া থেকে মোট ৫টি মেধাতালিকা এসেছে। এর মধ্যে বরুণা মাদরাসার ২জন শিক্ষার্থী ২৯ ও ৩৩ তম স্থান লাভ করেছেন। এছাড়া বেফাক বোর্ডে ফজিলত মারহালায় মোট ৭জন শিক্ষার্থী মেধাতালিকায় স্থান পেয়েছেন। এরমধ্যে বরুণা মাদরাসার ৫ জন শিক্ষার্থী ১৮,২০,২৪ ৩২ ও ৪২ তম স্থান লাভ করে  মেধার স্বাক্ষর রাখেন। 


শিক্ষার্থীদের ধারাবাহিক সাফল্যে বরুণা মাদরাসার নায়েবে সদরে মুহতামিম মাওলানা শায়খ নূরে আলম হামিদী ও প্রিন্সিপাল মাওলানা শায়খ বদরুল আলম হামিদী মহান আল্লাহ তায়ালার শোকর ও শিক্ষার্থীদের উজ্জ্বল ভবিষ্যত কামনা করে উত্তীর্ণ শিক্ষাথীসহ, শিক্ষক, অভিভাবক, এবং দেশ-বিদেশের দাতা ভাই-বোনসহ যাদের আন্তরিক প্রচেষ্টায় এই মহান প্রতিষ্ঠানটি সফলতার দিকে এগিয়ে চলছে তাদের জন্য দোয়া কামনা করেন।


 প্রসঙ্গত, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার স্বীকৃত বাংলাদেশের কওমি মাদরাসাসমুহের শিক্ষা বোর্ড ‘আল হাইআতুল উলয়া লিল জামিআতিল কওমিয়া বাংলাদেশ এর কেন্দ্রীয় পরীক্ষার ফলাফল গতকাল কেন্দ্রীয় কার্যালয় থেকে আনুষ্ঠানিকভাবে প্রকাশ হয়।