আলিহাট ইউনিয়নে টিসিবি পণ্য বিক্রয় শুরু

নিজস্ব প্রতিবেদক
গোলাম রব্বানী, উপজেলা প্রতিনিধি হিলি (দিনাজপুর)
প্রকাশিত: সোমবার ১০ই জুন ২০২৪ ০৯:৩৩ অপরাহ্ন
আলিহাট ইউনিয়নে টিসিবি পণ্য বিক্রয় শুরু

দিনাজপুরের সীমান্তবর্তী হাকিমপুর হিলি উপজেলার আলিহাট ইউনিয়নে দুই হাজার আটশ জন নিন্ম আয়ের মানুষের মাঝে স্বল্প মূল্যে ফ্যামিলি কার্ডের মাধ্যমে টিসিবি পণ্য বিক্রি কার্যক্রমের শুভ উদ্বোধন করা হয়েছে। কোরবানি ঈদের আগে স্বল্প মূল্য এইসব টিসিবির পণ্য পেয়ে খুশি প্রত্যন্ত গ্রাম অঞ্চলের মানুষ। তবে পণ্যের পরিধি বাড়ার দাবি সাধারণ মানুষের।


সোমবার(১০ জুন) সকালে আলিহাট ইউনিয়নের (৪,৫,৬) ওয়ার্ড এর জন্য পরিষদ চত্বরে টিসিবি পণ্য বিক্রির শুভ উদ্বোধন করেন তদারকি অফিসার ও উপজেলা পল্লী সঞ্চয় ব্যাংকের ব্যাবস্থাপক মোঃ কবিরুল ইসলাম। 


টিসিবির পণ্য নিতে আসা ৪নং ওয়ার্ডের শ্রীমতি আদুরী রানী বলেন, বর্তমানে বাজারে সব পণ্যর দাম বেশি। যা আমাদের মতো নিন্মবিত্ত পরিবারের জন্য খুব কষ্টের বিষয়! তাই কমদামে এইসব পণ্য কিনতে পেরে আমি খুব খুশি। সরকারের এমন সিদ্ধান্তকে সাধুবাদ জানাই। সেই সাথে বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনা করছি।


এসময় অত্র ইউনিয়ন পরিষদের সচিব ওমর ফারুক, পণ্য বিক্রয় ডিলার আশীশ কুমার (মানিক) উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি আসাদুজ্জামান আসাদ, টিসিবি  ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সাজু মিয়া, সাধারণ সম্পাদক মেহেদী হাসান, আল-আমীন, সাজ্জাদ হোসেনসহ অনেকে  উপস্থিত ছিলেন।


হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা কার্যালয়ের তথ্য মতে, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিকনির্দেশনায় আলিহাট ইউনিয়নের তিনটি পয়েন্টে ২ হাজার ৮শ জন স্বল্প আয়ের মানুষের (ফ্যামিলি কার্ডধারী) মাঝে ২ কেজি মসুর ডাল, ২ লিটার সোয়াবিন তেল ও ৫ কেজি চালসহ প্রতি প্যাকেজ ৪৭০ টাকা দিয়ে বিক্রি করা হচ্ছে। আগামী ৩ দিন পর্যায়ক্রমে ইউনিয়নের ৩ টি পয়েন্ট থেকে এসব টিসিবি পণ্য বিক্রয় করা হবে। ফ্যামিলি কার্ডধারীরা নির্দিষ্ট স্থান থেকে তাদের পণ্য সংগ্রহ করতে পারবে বলে জানা গেছে।