এইজন্য কি জীবনবাজি রেখে যুদ্ধ করেছি? বীর মুক্তিযোদ্ধা হাকিম তালুকদারের প্রশ্ন

নিজস্ব প্রতিবেদক
মোঃ আতিকুর রহমান আজাদ,উপজেলা প্রতিনিধি কালকিনি (মাদারীপুর)
প্রকাশিত: মঙ্গলবার ৯ই জুলাই ২০২৪ ০৮:১৮ অপরাহ্ন
এইজন্য কি জীবনবাজি রেখে যুদ্ধ করেছি? বীর মুক্তিযোদ্ধা হাকিম তালুকদারের প্রশ্ন

দূর্নীতি করে অঢেল সম্পত্তির পাহাড় গড়েছেন বিপিএসসি'র গাড়ি চালক সৈয়দ আবেদ আলী জীবন। ক্ষোভ প্রকাশ করে বীর মুক্তিযোদ্ধা হাকিম তালুকদার বলেন এইজন্য কি জীবনবাজি রেখে যুদ্ধ করেছি। দ্রুত অবৈধ সম্পত্তি সরকারি ভাবে জব্দের দাবি করেন বীর মুক্তিযোদ্ধা সহ এলাকাবাসী।


সম্প্রতি বিপিএসসি'র নিয়োগ পরীক্ষার প্রশ্নফাঁসের ঘটনায় জড়িত থাকার অভিযোগে বাংলাদেশ সরকারি কর্মকমিশনের তিন কর্মকর্তা সহ ১৭ জনকে গ্রেফতার করেন সিআইডি। 


এদের মধ্যে রয়েছে বিপিএসসি'র চেয়ারম্যান এর সাবেক গাড়ি চালক সৈয়দ আবেদ আলী জীবন ও তার ছেলে ছাত্রলীগ নেতা সৈয়দ সোহানুর রহমান সিয়াম। গ্রেফতারের খবরটি জড়িয়ে পড়লে মুহূর্তের মধ্যে পুরো এলাকায় ছড়িয়ে পরলে আলোচনা-সমালোচনা।


এক এক করে বেড়িয়ে আসতে থাকে অবৈধভাবে অর্জিত কোটি কোটি টাকা ব্যায়ে ঢাকা সহ দেশের বিভিন্ন প্রান্তে তৈরি কৃত বহুতল ভবন,ফ্লাট, নামে-বেনামে জমিক্রয়, পরিবারের সদস্যদের একাধিক বিলাসবহুল গাড়ি ব্যবহার ও নিজ গ্রামের বাড়িতে দৃষ্টি নন্দন তিন তলা ভবন ও ভবনের সামনে তার নামেই তৈরি করেছেন মসজিদ। গত ৮ মে সমুদ্র সৈকত কুয়াকাটায় ৪৫ শতাংশ জমিতে নান্দনিক হোটেল "সান মেরিনা" ভিক্তিপ্রস্তর স্তাপনের উদ্বোধন করে নিজ ফেইসবুক আইডিতে দিয়েছেন পোস্ট।


প্রশ্ন ফাঁসই নয়,তিনি রাজনৈতিক ও উর্ধতন কর্মকর্তার সাথে তোলা ছবি ব্যবহার করে বিভিন্ন সরকারি দপ্তরের চাকরিতে তদবির বানিজ্য। অর্জন করেছেন শতশত কোটি টাকা। 

স্থানীয় এলাকাবাসী,সাবেক ইউপি চেয়ারম্যান ও বীর মুক্তিযোদ্ধার দাবি দ্রুত তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়ার।


সাবেক ইউপি চেয়ারম্যান ও বালিগ্রাম ইউনিয়ন আ.লীগের সভাপতি মোঃ মতিন মোল্লা বলেন, আমার বাড়ির কাছেই সৈয়দ আবেদ আলী জীবন এর বাড়ি। তার বাব-দাদার তেমন বেশি জায়গা জমি ছিল না। হঠাৎ করে দেখতেছি। 


প্রশ্ন ফাঁস ও আটকের বিষয় শুনেছি, তবে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হোক। 


বীর মুক্তিযোদ্ধা ও যুদ্ধ কালীন কমান্ডার মোঃ হাকিম তালুকদার বলেন, এজন্য কি জীবন বাজিরেখে যুদ্ধ করে দেশ স্বাধীন করেছি। দূর্নীতিবাজের সকল সম্পত্তি সরকারি ভাবে বাজেয়াপ্ত করে দৃষ্টান্ত মুলক শাস্তি দাবি করেন।