শিশু হত্যায় দোষীদের ফাঁসির দাবিতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক
এইচ.এম.এ রাতুল, জেলা প্রতিনিধি, বরিশাল।
প্রকাশিত: মঙ্গলবার ১৪ই মে ২০২৪ ০৬:৩৫ অপরাহ্ন
শিশু হত্যায় দোষীদের ফাঁসির দাবিতে মানববন্ধন

দ্বিতীয় শ্রেনীর মেধাবী ছাত্রী তামান্না আক্তারকে ধর্ষণের পর শ্বাসরুদ্ধ করে হত্যার ঘটনায় জড়িতদের অনতিবিলম্বে গ্রেপ্তারসহ ফাঁসির দাবি জানিয়ে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করা হয়েছে।


 


মঙ্গলবার (১৪ মে) সকাল ১০ টায় ঘন্টাব্যাপি বরিশাল জেলার বাবুগঞ্জ উপজেলার আগরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের আয়োজনে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।


 


মানববন্ধনে স্কুল-কলেজের শিক্ষক, শিক্ষার্থীসহ স্থানীয় গ্রামবাসী অংশগ্রহণ করেন।


 


স্কুলের সামনের সড়কে মানববন্ধন চলাকালীন সময় অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে নিহত ছাত্রীর স্কুলের প্রধা নশিক্ষক কমল কৃষ্ণ দাসের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, আগরপুর ডিগ্রি কলেজের অধ্যক্ষ এবায়েদুল হক শাহীন, সহকারী প্রধান শিক্ষক সাইয়েদুর রহমান জামাল, অভিভাবক রানী বেগম, নিহত স্কুল ছাত্রীর বাবা আমির ফকির, মা তানজিলা বেগম প্রমুখ।


 


চাঞ্চল্যকর এ হত্যাকান্ডের ১১ দিন পরেও অভিযুক্ত ঘাতকদের গ্রেপ্তার না করায় বক্তারা তীব্র ক্ষোভ প্রকাশ করে প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তা ও র‌্যাব-৮ এর সহযোগিতা কামনা করেন। পাশাপাশি অভিযুক্তদের গ্রেপ্তারপূর্বক ফাঁসির দাবি করা হয়।


 


উল্লেখ্য, গত ৩ মে দুপুরে আগরপুর গ্রামের আমির ফকিরের মেয়ে দ্বিতীয় শ্রেনীর ছাত্রী তামান্না আক্তারের (১০) মরদেহ উজিরপুর পৌর সদরের বাসিন্দা সুলতান হাওলাদারের ভবনের ছাদ থেকে উদ্ধার করে থানা পুলিশ। এ ঘটনায় নিহতের মা বাদি হয়ে ধর্ষণের পর হত্যার অভিযোগ এনে সুলতান হাওলাদারসহ তার পরিবারের পাঁচজনকে আসামি করে মামলা দায়ের করেন। মামলার পর থেকেই অভিযুক্তরা আত্মগোপনে রয়েছেন।