কুয়াকাটা সমুদ্রে ভেসে যাওয়া দুই পর্যটককে জীবিত উদ্ধার

নিজস্ব প্রতিবেদক
আনোয়ার হোসেন আনু, কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি
প্রকাশিত: শনিবার ২৭শে মে ২০২৩ ০৯:২১ অপরাহ্ন
কুয়াকাটা সমুদ্রে ভেসে যাওয়া দুই পর্যটককে জীবিত উদ্ধার

কুয়াকাটা সমুদ্রে গোসল করতে গিয়ে দুই পর্যটক ডুবে যায়।  ট্যুরিস্ট পুলিশ তাৎক্ষণিক স্থানীয় লিটন ওয়াটার বাইকের সহয়তায় সাতার  না জানা ওই দুই পর্যটকে উদ্ধার করে  হাসপাতালে ভর্তি করে।


স্থানীয় ও পুলিশ সূত্র জানা গেছে, ঢাকা বসুন্ধরা থেকে আসা দুই বন্ধু মোঃ রাশিক (২৭) এবং মেজবাহ উদ্দিন তালু (২৮) গত কাল কুয়াকাটা ওয়েস্টার্ন হোটেলে উঠেন। আজ দুপুর ১২ টার দিকে সমুদ্রে গোসল করতে নামে। এসময় ঢেউয়ের বাহিরে চলে যায়। সাতার না জানার কারণে স্রোতে  গভীরে নিয়ে যায়। সাথে থাকা অপর বন্ধু উদ্ধার করতে গিয়ে সেও স্রোতের ভেসে যায়। এক সময় দু'জনই ডুবে যেতে থাকে। বিষয়টি কর্তব্যরত ট্যুরিস্ট পুলিশের নজরে আসলে তাৎক্ষণিক ওয়াটার বাইকের সাহায্যে দু'জনকেই উদ্ধার করে ট্যুরিস্ট পুলিশ । পরে কুয়াকাটা ২০ শয্যা হাসপাতালে প্রাথমিক চিকিৎসা শেষে ছেড়ে দেয়া হয়। উদ্ধারে সহয়তাকারী ওয়াটার বাইক মালিক লিটন বলেন, ওয়াটার বাইক নিয়ে আমরা দুই পর্যটকের কাছাকাছি ছিলাম। যার কারণে  আল্লাহ রহমতে জীবিত উদ্ধার করতে পেরেছি। নইলে দুরে থাকলে বড় ধরনে দুর্ঘটনা ঘটতে পারতো।


কুয়াকাটা টুরিস্ট পুলিশ জোনের ইনচার্জ মোঃ হাসনাইন পারভেজ বলেন, সৈকতে থাকা আমাদের বক্স থেকে প্রতি ১০ মিনিট পরপর মাইকিং করে পর্যটকদের সতর্ক করে থাকি।  সাতার না জানলে আপনারা দয়া করে গোসলে নামবেন না। নিষেধ করা সত্বেও  পর্যটকরা গভীরে চলে যায়। আমরা সব সময়ই সতর্ক অবস্থানে আছি। যে কোন সময়ে দুর্ঘটনা রোধে সহায়তা করতে পারি । আজও তার ব্যতিক্রম হয় নাই। সমুদ্র থেকে উদ্ধার করে তাদের তাৎক্ষণিক চিকিৎসা দেওয়া হয়েছে। তারা এখন সুস্থ আছেন।