ঈদে কুয়াকাটা সৈকতে শৃঙ্খলা ফেরাতে জেলা প্রশাসনের উদ্যোগ

নিজস্ব প্রতিবেদক
আনোয়ার হোসেন আনু, কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি
প্রকাশিত: বুধবার ২৮শে জুন ২০২৩ ১০:০৯ অপরাহ্ন
ঈদে কুয়াকাটা সৈকতে শৃঙ্খলা ফেরাতে জেলা প্রশাসনের উদ্যোগ

পবিত্র ঈদুল আযহার ছুটিতে কুয়াকাটায় অসংখ্য পর্যটকদের আগমনকে ঘিরে সৈকতের সৌন্দর্য ও শৃঙ্খলা ফিরিয়ে আনতে সৈকত এলাকায় অস্থায়ী ভাবে গড়ে ওঠা অর্ধ শতাধিক অবৈধ দোকানপাট, বাসাবাড়ি ভেঙে সরিয়ে দিয়েছেন জেলা প্রশাসন। এ উচ্ছেদ অভিযানে নেতৃত্ব দেন কলাপাড়া উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাহাঙ্গীর হোসেন। বুধবার দুপুরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এসব স্থাপনা উচ্ছেদ করা হয়।


সৈকতের জিরো পয়েন্টের পুর্বপাশে এলোমেলো ভাবে ক্ষুদ্র ব্যবসায়ীরা চকি, বস্তা, পলিথিন দিয়ে খাবার হোটেল, ঝিনুক, পানের দোকান এবং অস্থায়ী ব্যবসা ও বসবাস করে আসছিল। এসব ক্ষুদ্র ব্যবসায়ীদের শৃঙ্খলভাবে ব্যবসা পরিচালনার জন্য  ঈদ উপলক্ষে সাময়িকভাবে কয়েকটি স্থান নির্ধারণ করে দেওয়া হয়েছে। 


সৌন্দর্য বর্ধনসহ আগত পর্যটকরা যাতে সৈকত এলাকায় নির্বিঘ্নে চলাচল করতে পারেন এজন্য এমন উদ্যোগ নেয়া হয়েছে বলে জানানো হয় জেলা প্রশাসনের তরফ থেকে।


 কলাপাড়া উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাহাঙ্গীর হোসেন বলেন, কুয়াকাটা সমুদ্র সৈকতে যত্রতত্রভাবে দোকানপাট, খাবার হোটেল, বাসাবাড়ি উঠিয়ে অবৈধ স্থাপনা তৈরি করে বসবাস করছিল। সৈকতের সৌন্দর্য রক্ষা এবং শৃঙ্খলা ফিরিয়ে আনতে এসব স্থাপনা অপসারণ করা হয়েছে। ঈদ উপলক্ষে ক্ষুদ্র ব্যবসায়ীদের ৩টি স্থান নির্ধারণ করে দেওয়া হয়েছে।