আজ থেকে টানা ৬ দিন ছুটির ফাঁদে হিলি স্থলবন্দর

নিজস্ব প্রতিবেদক
গোলাম রব্বানী, উপজেলা প্রতিনিধি হিলি (দিনাজপুর)
প্রকাশিত: মঙ্গলবার ৯ই এপ্রিল ২০২৪ ০৫:২৪ অপরাহ্ন
আজ থেকে টানা ৬ দিন ছুটির ফাঁদে হিলি স্থলবন্দর

আজ মঙ্গলবার (৯এপ্রিল) থেকে আগামী রবিবার (১৪ এপ্রিল) পর্যন্ত পবিত্র ঈদুল ফিতর ও বাংলা নববর্ষ উপলক্ষে টানা ছয় দিন ভারত থেকে দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে আমদানি রফতানিসহ বন্দরের সকল কার্যক্রম বন্ধ থাকবে। ফলে ৬ দিনের ছুটির ফাঁদে পড়বে হিলি স্থলবন্দর। তবে এ সময় দুদেশের পাসপোর্টধারী যাত্রী পারাপার স্বাভাবিক থাকবে বলে জানান সংশ্লিষ্ট কতৃপক্ষ। 


মঙ্গলবার (০৯ এপ্রিল) সকালে হিলি বন্দরের আমদানি রফতানিকারক গ্রুপের সভাপতি আলহাজ্ব হারুন উর রশিদ হারুন বিষয়টি নিশ্চিত করে বলেন, ইতিমধ্যেই ভারতীয় রফতানি কারকদের চিঠির মাধ্যমে জানিয়ে দেওয়া হয়েছে এবং হিলি বন্দরের ব্যবসায়ীদের জানানো হয়েছে। 


তিলি বলেন, মুসলমানদের ধর্মীয় উৎসব ঈদুল ফিতর ও বাংলা নববর্ষ উপলক্ষে হিলি বন্দর দিয়ে আজ মঙ্গলবার ৯এপ্রিল  থেকে আগামী রবিবার ১৪ এপ্রিল পর্যন্ত মোট ছয় দিন ভারত ও বাংলাদেশের মধ্যে আমদানি-রফতানিসহ বন্দরের সকল কার্যক্রম বন্ধ থাকবে। আগামী ১৫ তারিখ থেকে যথারীতি দুই দেশের মধ্যে আমদানি রফতানিসহ বন্দরের সকল কার্যক্রম পূর্বের নিয়মে শুরু হবে।


এ বিষয়ে হিলি ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আশরাফুল বলেন, ঈদুল ফিতর ও বাংলা নববর্ষ উপলক্ষে সারাদেশে সরকারি ছুটি থাকবে। তবে এসময় আমদানি রফতানি কার্যক্রম বন্ধ থাকলেও দুই দেশের মধ্যে পাসপোর্টধারী যাত্রী পারাপার স্বাভাবিক থাকবে।