খাবারের তৈরী পোশাকে ফ্যাশন শো

নিজস্ব প্রতিবেদক
বিনোদন ডেস্ক
প্রকাশিত: মঙ্গলবার ২১শে জুন ২০২২ ০৮:০৫ অপরাহ্ন
খাবারের তৈরী পোশাকে ফ্যাশন শো

মেক্সিকোতে ব্যতিক্রমী এক ফ্যাশন শোয়ের আয়োজন করা হয়েছে। যেখানে মডেলরা বাহারি কারুকার্য খচিত খাবারের তৈরি পোশাক পরে মঞ্চে নেচেছেন। দেখতে কিছুটা অন্যরকম যে ড্রেসগুলো পরে মডেলরা নেচছেন তা দেখে মনে প্রশ্ন জাগতেই পারে কারুকার্যগুলো আসলে কিসের তৈরি।


যদিও মাঝেমধ্যেই হরেক রকম বিচিত্র পোশাক পরে মঞ্চে হাঁটতে দেখা যায় মডেলদের। এখানেও এ পোশাকগুলো দৃষ্টি কাড়ছে দর্শকের। একটু অবাক লাগলেও সত্যি এটাই যে পোশাকগুলো কারুকার্য সম্পূর্ণ খাবার দিয়ে করা। আর খাবারের তৈরি পোশাক দিয়েই মেক্সিকোতে অনুষ্ঠিত হয়েছে একটি ব্যতিক্রমী ফ্যাশন শো।


গত শুক্রবার ( ১৭ জুন) মেক্সিকান গ্যাস্ট্রোনমি শিক্ষার্থীরা দেশটির রাজধানীতে একটি ফ্যাশন শো করেছে, যেখানে মডেলরা খাবার থেকে তৈরি পোশাক পরে দৃষ্টি আকর্ষণের চেষ্টা করেছেন। মরিচ, কাকো, শুকনো ফল এবং ক্যারামেলের মতো ঐতিহ্যবাহী উপাদান ব্যবহার করে, শিল্পীরা মেক্সিকোতে সবচেয়ে সাধারণ শহুরে উপজাতিদের পোশাকগুলোকে নতুন করে তৈরি করেছেন।


সঙ্গীত এবং নৃত্যের ছন্দে, মেক্সিকো সিটির ইউনিভার্সিটি অব দ্য ক্লোইস্টার অব সোর জুয়ানাতে মডেলরা তাদের আকর্ষণীয় ফ্যাশন সৃষ্টিগুলো দেখিয়েছিলেন। ইভেন্টের লক্ষ্য ছিল চোলোস, ওটাকাস, পাঙ্কস, ইমোস, হিপস্টার, গথ এবং রকবিলির মতো দৃশ্যমান বৈচিত্র্যময় দলগুলোকে চিনতে আলাদা করে দেখানোর।


মঞ্চে ক্যাটওয়াকের সময় দেখানো সব পোশাকগুলোকে এ সপ্তাহে স্কুলে প্রদর্শিত হবে বলে আয়োজক কমিটিরা জানিয়েছে।


সূত্র: রয়টার্স