দেশের গন্ডি পেরিয়ে লন্ডন ও ইতালিতে প্রদর্শিত হবে 'কৃষ্ণপক্ষ'

নিজস্ব প্রতিবেদক
সাখাওয়াত জামিল সৈকত (অতিথি লেখক)
প্রকাশিত: বুধবার ১০ই মে ২০২৩ ০৮:১১ অপরাহ্ন
দেশের গন্ডি পেরিয়ে লন্ডন ও ইতালিতে প্রদর্শিত হবে 'কৃষ্ণপক্ষ'

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থী নাঈম রাজ ও মৃত্রিকা রাশেদের চলচ্চিত্র কৃষ্ণপক্ষ (A Burning Soul) আগামী ২৯ মে লন্ডনের Brady's Art Centre এ বিকেল ৪ টায় প্রদর্শিত হতে যাচ্ছে। জগন্নাথ বিশ্ববিদ্যালয় ফিল্ম ডিপার্টমেন্টের শিক্ষার্থী মৃত্রিকা রাশেদের পরিকল্পনা ও নির্দেশনায় এতে অভিনয় করেছেন আরেক জবি শিক্ষার্থী নাঈম রাজ। শুধু লন্ডনেই নয় ইতালির মিলান শহরেও ৯ থেকে ১১ জুন প্রদর্শিত হবে কৃষ্ণপক্ষ(A Burning Soul) চলচ্চিত্রটি।


কিছুদিন পূর্বে ঢাকায় অনুষ্ঠিত একবিংশ ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে অ্যাওয়ার্ড বাই ফিপরেস্কি জুরি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র সেকশনের দ্বিতীয় রানারআপ হিসেবে পুরস্কৃত হয়েছেন  ‘কৃষ্ণপক্ষ’ (এ বার্নিং সোল) চলচ্চিত্রটি।


গত ২২ জানুয়ারি জাতীয় যাদুঘরে মিলনায়তনে রেইনবো ফিল্ম সোসাইটির আয়োজনে ৭ টি ক্যাটাগরিতে মোট ১৮টি পুরষ্কার দেওয়া হয়েছে। এতে ৭১টি দেশের ২৫২টি চলচ্চিত্র প্রদর্শিত হয়েছে। কৃষ্ণপক্ষ চলচ্চিত্রটি ক্যাশ অ্যাওয়ার্ড হিসাবে এক লক্ষ টাকা পুরষ্কৃত হয়েছে।


এই চলচ্চিত্রে মূল চরিত্রে অভিনয় করেন নাঈম রাজ। তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের শিক্ষার্থী। 


তার অভিনীত চলচ্চিত্র দেশের সীমানা পেরিয়ে দেশের বাইরে প্রদর্শীত হবে এ নিয়ে নাঈম রাজ বলেন, কৃষ্ণপক্ষ(A Burning Soul) আজ বাংলাদেশের গন্ডি পেরিয়ে বিদেশে প্রদর্শিত হতে যাচ্ছে এটা সত্যিই মহা আনন্দের খবর। এই চলচ্চিত্রটিতে অভিনয় করতে পেরে আমি নিজেকে অবশ্যই সৌভাগ্যবান মনে করি। যেন আনন্দে ঐ নীল সীমানার তেপান্তরে উড়াল দেই। ভবিষ্যতে আরো ভালো ভালো এবং মানসম্যত  গল্প নিয়ে কাজ করতে চাই। আগামীতে বেশ কিছু সুদূর প্রসারিত ও গুণগত কাজ আছে সেগুলো শেষ করতে চাই। সেগুলো নিয়েই বর্তমানে ব্যস্ততা যাচ্ছে। এই সময়ে তরুণ প্রজন্ম অনেক ভালো কাজ করছে। 


তিনি বলেন, দেশের সাধারণ মানুষ থেকে সরকার পর্যন্তু সবার উচিত তরুণ প্রজন্মের পাশে দাঁড়ানো এবং সর্বোচ্চ পৃষ্ঠপোষকতা করা।