কাজের মাঝেই ঈদের আনন্দ তাদের

নিজস্ব প্রতিবেদক
ইনিউজ ডেস্ক
প্রকাশিত: রবিবার ১০ই জুলাই ২০২২ ০৬:১৯ অপরাহ্ন
কাজের মাঝেই ঈদের আনন্দ তাদের

ঈদ মানে আনন্দ। কিন্তু এই আনন্দের দিনেও পরিবার-পরিজন ছেড়ে কিছু মানুষকে ছুটে বেড়াতে হয় অন্যকে সেবা দিতে। আর কর্মব্যস্ততার মধ্যেই ঈদের খুশি খুঁজে পান তারা।


ঈদ মানেই পরিবারের সান্নিধ্য। ঈদ মানেই প্রিয়জনের সঙ্গে আনন্দ ভাগ করে নেয়া। তবে কারো কারো কাছে এই ঈদ আসে ভিন্নভাবে। কর্তব্যের কাছে হার মানে উৎসব।


গণমাধ্যমকর্মী, পুলিশ, চিকিৎসা কাজে নিয়োজিত কর্মী, ফায়ার সার্ভিসকর্মী থেকে পরিচ্ছন্নতা কর্মীসহ বিভিন্ন জরুরি সেবাদানে নিয়োজিতদের।


এ যেমন ট্রাফিক সার্জেন্ট মোহসিন ঈদে সড়কে দাঁড়িয়ে মানুষকে নির্বিঘ্নে নিরাপদে গন্তব্যে পৌঁছিয়ে দেয়ার মাঝেই খুঁজে পান ঈদ উৎসব। এখানে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন ভার্চুয়াল মাধ্যমে।


একই চিত্র হাসপাতালেও। অসুখতো ঈদ বুঝে আসে না। তাই হাসপাতালের বিছানায় শুয়ে থাকা মানুষের সেবা দিতে ঈদের দিনেও ফুরসত নেই চিকিৎসকদের। নার্স কিংবা হাসপাতালের অন্য স্টাফ অসুস্থ মানুষকে সেবা দিয়ে সুস্থ করার মাঝেই তাদের ঈদের দিন কাটে।


এই অবস্থা সংবাদকর্মীদেরও। সারা দুনিয়ার তথ্য ভান্ডার মানুষের সামনে তুলে ধরেন তারা। ঝড়-বৃষ্টি-রোদ মাথায় রেখেই সংবাদ সেবা দিয়ে বেড়ানো মানুষগুলো ঈদের দিনেও ছুটে বেড়ান কর্মেই।


আনন্দের এই ঈদে অন্যের খুশিতেই আনন্দ খোঁজেন পেশাজীবী এসব মানুষ দিনের পর দিন।