বরিশালে সাংবাদিক শুভকে হত্যাচেষ্টা, নিন্দা ও ক্ষোভ

নিজস্ব প্রতিবেদক
এইচ.এম.এ রাতুল, জেলা প্রতিনিধি, বরিশাল।
প্রকাশিত: সোমবার ২৪শে জুলাই ২০২৩ ০৭:৫৯ অপরাহ্ন
বরিশালে সাংবাদিক শুভকে হত্যাচেষ্টা, নিন্দা ও ক্ষোভ

বরিশালের স্থানীয় দৈনিক পত্রিকার সাংবাদিক এম আর শুভকে কুপিয়ে হত্যাচেষ্টা করেছে সন্ত্রাসীরা। গত রবিবার রাত ১২টার দিকে কর্মস্থল দৈনিক ‘সত্য সংবাদ’ পত্রিকা অফিস থেকে রুপাতলী র‌্যাব কার্যালয় সংলগ্ন বাসায় যাওয়ার প্রাক্কালে পথিমধ্যে দুই যুবক তাকে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে। এসময় সাংবাদিক শুভর ডাক-চিৎকারে তারা পালিয়ে গেলে স্থানীয়রা তাকে উদ্ধার করে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে ভর্তি করে। 


এদিকে হামলাকারীদের শনাক্ত করতে পারেনি সাংবাদিক শুভ। তাছাড়া কি কারণে তার ওপর হামলার করা হলো তাও বলতে পারেননি তিনি।


শুভ’র কর্মস্থল দৈনিক সত্য সংবাদ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক ফয়সাল রাকিব জানান, অফিসে কাজ শেষে তিনি বাসায় যাচ্ছিলেন। কিন্তু এর আগেই পথিমধ্যে স্থানীয় সুমনের দোকানের সম্মুখে তার রিকশাটির গতিরোধ করে ধারালো অস্ত্রধারী পঁচিশোর্ধ্ব যুবকদ্বয় এবং তারা শুভর হাতের মুঠোফোনটি কেড়ে নেওয়ার চেষ্টা করে। এসময় আত্মরক্ষার্থে দৌড় দিলে যুবকদের একজন ধারালো অস্ত্র দিয়ে শুভর পিঠে আঘাত করে, এতে তিনি রক্তাক্ত জখম হয় এবং ডাক-চিৎকার শুরু করলে হামলাকারীরা তাকে রেখে পালিয়ে যায়। স্থানীয়দের সহায়তায় তাকে শেবাচিম হাসপাতালে নিয়ে আসা হয় এবং তার শরীরে অন্তত পঁচিশটি সেলাই দিতে হয়েছে।


ফয়সাল বলেন, যারা শুভকে কুপিয়েছে, শুভও তাদের চিনতে পারেননি। শুভর সাথে কথা বলে মনে হচ্ছে, বিষয়টি পূর্বপরিকল্পিত, পুলিশ ঘটনা উন্মোচনে কাজ শুরু করেছে।


বরিশাল মেট্রোপলিটন কোতয়ালি মডেল থানা পুলিশের ওসি মো. আনোয়ার হোসেন জানান, সাংবাদিকের ওপর হামলার খবর পেয়ে রাতেই পুলিশ ঘটনাস্থলে যায় এবং হাসপাতালে গিয়েছিল। হামলাকারী যে হোক তাদের গ্রেপ্তারে পুলিশ ইতিমধ্যে কাজ শুরু করে দিয়েছে, ঘটনাস্থলের আশপাশের ব্যবসাপ্রতিষ্ঠানের সিসি ক্যামেরা তল্লাশি করা হচ্ছে। আশা করা যায়, হামলাকারীদের দ্রুত গ্রেপ্তার করে আইনে আওতায় নিয়ে আসা সম্ভব হবে।


এদিকে সাংবাদিক শুভর উপর হামলার ঘটনায় নিন্দা জানিয়েছেন, শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের সাধারন সম্পাদক এসএম জাকির হোসেন, বরিশাল নিউজ এডিটরস্ কাউন্সিল, বরিশাল অনলাইন প্রেসক্লাব, বরিশাল তরুণ সাংবাদিক ফোরাম সহ বিভিন্ন সাংবাদিক সংগঠন।