ভ্যালেন্টাইনস ডে-তে ৯৫ লক্ষ কন্ডোম ফ্রি!

নিজস্ব প্রতিবেদক
ইনিউজ ডেস্ক
প্রকাশিত: বৃহঃস্পতিবার ২রা ফেব্রুয়ারি ২০২৩ ০৯:১৭ অপরাহ্ন
ভ্যালেন্টাইনস ডে-তে ৯৫ লক্ষ কন্ডোম ফ্রি!

সামনেই প্রেম দিবস। অর্থাৎ ভ্যালেন্টাইনস ডে ডে ডে। ১৪ ফেব্রুয়ারি এই দিনটা গোটা বিশ্ব জুড়ে পালিত হয়। এই দিন প্রেম উদযাপনে মেতে ওঠে উঠতি বয়সের ছেলেমেয়েরা। আর এই ছেলেমেয়েদের নিয়েই চিন্তার ভাঁজ থাইল্যান্ডের প্রশাসনের মাথায়। আর সেই কারণেই প্রেম দিবসে সারা থাইল্যান্ডে বিনামূল্যে ৯৫ লক্ষ কন্ডোম ফ্রিতে বিলি করা হবে। অবাঞ্ছিত গর্ভধারণ, যৌনতা জনিত রোগ যাতে না ছড়ায় সেই কারণেই এই ব্যবস্থা নিয়েছে থাইল্যান্ড সরকার।


যৌনতা ব্যাপারটিকে সব সময়ই গুরুত্ব দেয় থাইল্যান্ড। আর সেই কারণেই শহর জুড়ে নানারকম উদ্যোগও চোখে পড়ে। এই যেমন, থাইল্যান্ডে রয়েছে বিশেষ কন্ডোম ক্য়াফে।


এই ক্যাফেতে যখনই পা রাখবেন তখনই দেখতে পাবেন, ক্যাফের অন্দরসজ্জায় চারিদিকে ব্যবহার করা হয়েছে কন্ডোম। কন্ডোমের তৈরি ল্যাম্পশেড, কন্ডোমের তৈরি ফুলদানি, এমনকী, ক্যাফেতে ঢোকার সময় দুটি পুরুষ ও মহিলার মূর্তিও সাজানো হয়েছে কন্ডোমের তৈরি পোশাকে।


মেনু কার্ডেও ব্যবহার হয়েছে কন্ডোম। এমনকী, বেশ কিছু খাবারের সঙ্গে রয়েছে কন্ডোমের নামও। যেমন, রয়েছে কন্ডোম আইসক্রিম, কন্ডোম টফি। এখানেই শেষ নয়, খাবার বিল মেটানোর পর আপনার হাতে তুলে দেওয়া হবে এক প্যাকেট কন্ডোম!


তবে শুধু মজার জন্য নয়। এর নেপথ্যে রয়েছে এক সাধু উদ্যোগও। সেফ সেক্সের প্রচারেই এমন ব্যবস্থা নিয়েছে থাইল্যান্ডের এই ক্যাফে।


তবে এই ক্যাফে ঢোকার জন্য রয়েছে কঠিন নিয়ম। ১৮ বছর না হলে এই ক্যাফেতে ঢুকতে মানা। আর পোষ্য নিয়েও এই ক্যাফেতে যাওয়া যাবে না। থাইল্যান্ডে গিয়ে প্রিয় মানুষের সঙ্গে যদি ঘনিষ্ঠ মুহূর্ত কাটাতে চান তাহলে অবশ্যই এই ক্যাফেতে ঢুঁ মারুন।

সূত্র: সংবাদ প্রতিদিন