উজিরপুরে ব্রিজ ভেঙ্গে ভেকুসহ লরি খালে, চলাচল বন্ধ

নিজস্ব প্রতিবেদক
এইচ.এম.এ রাতুল, জেলা প্রতিনিধি, বরিশাল।
প্রকাশিত: শুক্রবার ২৮শে জানুয়ারী ২০২২ ০৫:১১ অপরাহ্ন
উজিরপুরে ব্রিজ ভেঙ্গে ভেকুসহ লরি খালে, চলাচল বন্ধ

বরিশালের উজিরপুর উপজেলার ডাবেরকুল-ধামুড়া সড়কে একটি আয়রন ব্রিজ ভেঙ্গে গিয়ে ভেকুসহ লরি খালে পরে গেছে। এতে উজিরপুরে অন্তত ৮ গ্রামের মানুষ চলাচলে চরম ভোগান্তিতে পড়েছে। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি। শুক্রবার (২৮ জানুয়ারি) ভোররাতের কোন একসময় উজিরপুর উপজেলার বড়াকোঠা ইউনিয়নে ডাবেরকুল স্কুল সংলগ্ন এ ব্রিজটি ভেঙ্গে যায়। খবর পেয়ে ফায়ার সার্ভিস ও পুলিশ সদস্যরা ঘটনাস্থলে গিয়ে উদ্ধার কাজ পরিচালনা করে।


স্থানীয় সূত্রে জানা গেছে,আনুমানিক ৫০ মিটার দৈর্ঘ্যরে এ ব্রিজটি দিয়ে প্রতিদিন বহু মানুষ ও যানবাহন চলাচল করে আসছিলো। সময়ের সাথে সাথে ব্রিজটি ঝুঁকিপূর্ণ হয়ে পড়ায় ভারি যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা ছিলো। রাতের আধারে ভেকুসহ লরিটি ব্রিজের ওপর দিয়ে যাচ্ছিলো। কিন্তু অতিরিক্ত ওজন হওয়ায় ব্রিজটি ভেঙ্গে লরিসহ খালে পড়ে যায়। এদিকে ব্রিজটি ভেঙ্গে যাওয়ায় লস্করপুর, গাজিরপাড়, নরসিংহা, খাটিয়ালপাড়া, বড়াকেআঠা, দক্ষিন ধামুড়াসহ ৮/১০ গ্রামের মানুষের সড়কপথের যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে গেছে।


অপরদিকে ভেকুসহ লরিটি উদ্ধারে কাজ করা হচ্ছে জানিয়ে বড়াকোঠা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট শহীদুল ইসলাম মৃধা বলেন, ব্রিজটি ভেঙে পড়ায় তাৎক্ষণিক সাধারণ মানুষের যোগাযোগ স্বাভাবিক করতে বাঁশের সাঁকো দিয়ে পারাপারের ব্যবস্থা করে দেয়া হয়েছে। এছাড়া গার্ডার ব্রিজ নির্মানের জন্য মন্ত্রনালয়ে প্রস্তাব পাঠানো হয়েছে। ব্রিজটি পাশ হলে হাজারো মানুষের দুভোর্গ লাগব হবে বলে মনে করেন এই জনপ্রতিনিধি।


উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রণতি বিশ্বাস জানান, ব্রিজটি স্থানীয়ভাবে গুরুত্বপূর্ণ হওয়ায় দ্রুত যোগাযোগ ব্যবস্থা স্বাভাবিক করার জন্য স্থানীয় জনপ্রতিনিধি ও এলজিডিকে নির্দেশ দেয়া হয়েছে।