সাভারে বাড়ছে ঠান্ডাজনিত রোগ, ওষুধ সংকট

নিজস্ব প্রতিবেদক
নেছার উদ্দিন খান, স্টাফ রিপোর্টার, সাভার:
প্রকাশিত: শুক্রবার ২৮শে জানুয়ারী ২০২২ ০৬:১৬ অপরাহ্ন
সাভারে বাড়ছে ঠান্ডাজনিত রোগ, ওষুধ সংকট

সাভার,আশুলিয়া,ধামরাইয়ের ফার্মেসিগুলোতে ওষুধের সংকট দেখা দিয়েছে বলে অভিযোগ ক্রেতাদের। প্রয়োজনীয় ওষুধ পাচ্ছেন না বলে জানান তারা। বিশেষ করে, ঠাণ্ডাজনিত রোগের ওষুধ এবং অ্যান্টিবায়োটিক নেই বললেই চলে। পাইকারি ও খুচরা দোকান থেকেও মেডিসিন পাচ্ছেন না সাধারণ ক্রেতারা। অভিযোগ রয়েছে, ওষুধের প্যাকেটে থাকে না নির্দিষ্ট মূল্যের দাম।


সরেজমিনে দেখা যায়, করোনাভাইরাস প্রার্দুভাবের এই সময় প্রয়োজনীয় জীবাণুনাশক ওষুধ কিনতে প্রতিনিয়ত ভিড় থাকছে ফার্মেসিগুলোতে। এরই মধ্যে কিছু কিছু ফার্মেসিতে ঠাণ্ডাজনিত রোগের ওষুধ ও হ্যান্ড স্যানিটাইজার এবং গ্লাভস ছাড়া অন্যান্য ওষুধের দাম তুলনামূলক বেশি রাখা হচ্ছে। প্রতি ওষুধের নির্দিষ্ট মূল্য থেকে ৫ বা ১০ টাকা বেশি রাখা হচ্ছে বলে জানান সাধারণ ক্রেতারা। এতে বিপাকে পড়ছে তারা। তাদের দাবি তারা যেন নির্দিষ্ট দামে মেডিসিন কিনতে পারেন।


অন্যদিকে এক ফার্মেসির মালিক বলেন, ঠান্ডাজনিত ওষুধের সংকট দেখা দিয়েছে বাজারে। তবে আমাদের বাড়তি দাম দিয়ে ওষুধ কিনে আনতে হচ্ছে। তাই বিক্রিও করতে হচ্ছে বেশি দামে।


তবে অনেক ফার্মেসি মালিকের দাবি, তারা সরকার নির্ধারিত মূল্যেই মেডিসিন বিক্রি করেন। অন্য কোনো ফার্মেসি নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে ওষুধ বিক্রি করে থাকলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া দরকার।