ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানজটে নাকাল বাসযাত্রীরা

নিজস্ব প্রতিবেদক
জেলা প্রতিনিধি - চট্টগ্রাম
প্রকাশিত: শনিবার ২৯শে জানুয়ারী ২০২২ ০৭:০৮ অপরাহ্ন
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানজটে নাকাল বাসযাত্রীরা

চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলাধীন ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ২০ কিলোমিটার যানজটে নাকাল হয়েছেন হাজার হাজার যাত্রী ও গাড়ি চালকরা।


শনিবার দুপুর ১২টার দিকে মহাসড়কে সংস্কার কাজের কারণে এ যানজট সৃষ্টি হয়। সন্ধ্যা ৬টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত যানজট ছিলো। হাইওয়ে পুলিশ ঘটনার সত্যতা নিশ্চিত করেন।


বার আউলিয়া হাইওয়ে থানার ওসি নাজমুল হক বলেন, সড়কে সংষ্কার কাজের কারণে এই যানজটের সৃষ্টি হয়েছে। যানজট নিরসনে হাইওয়ে পুলিশ কাজ করছে।


জানা যায়, শনিবার দুপুর ১২টার দিকে সীতাকুণ্ড উপজেলাধীন মহাসড়কের জোড়আমতল কেডিএস লজেস্টিক ডিপোর সামনে চট্টগ্রামমুখী সড়কে সংস্কার কাজ শুরু করে সওজ। প্রায় এক কিলোমিটার দীর্ঘ এলাকায় তাদের এ কাজ শুরু হলে সড়কে ঢাকা ও চট্টগ্রাম উভয়মুখী যানবাহন একটি সড়কে চলতে থাকে। এতে তীব্র যানজট সৃষ্টি হলে তা কুমিরা থেকে সলিমপুর পর্যন্ত ২০ কিলোমিটারেরও বেশি পথে ছড়িয়ে পড়ে।


সীতাকুণ্ড পৌর সদরের বাসিন্দা মহাসড়কের এক কারচালক আলতাফ হোসেন জানান, তিনি চট্টগ্রাম থেকে সীতাকুণ্ডে ফেরার পথে বিকেল ৪টায় যানজটের কবলে পড়েন। ৪৫ মিনিটে তার গাড়ি মাত্র এক কিলোমিটার পথ পার হতে সক্ষম হয়। তীব্র যানজটে গাড়ি চালানো কষ্টকর হয়ে পড়েছে। বিকাল ৫টায়ও যানজট ছাড়েনি।


সওজ ও জনপথ অধিদপ্তর সীতাকুণ্ডের উপ-প্রকৌশলী রোকন উদ্দিন খালেদ চৌধুরী জানান, সড়কের ১৫০ মিটারের মতো অংশ বেশি ক্ষতিগ্রস্ত হওয়ায় তা সংষ্কার করা হয়েছে। যার ফলে যানজটের সৃষ্টি হয়েছে। এই কাজে ৪ ঘণ্টার মতো সময় লেগেছে।