ধর্ষণ ও হত্যা মামলায় টাঙ্গাইলে ৩ জনকে ফাঁসির আদেশ

নিজস্ব প্রতিবেদক
মির্জা শহিদুজ্জামান দুলাল, জেলা প্রতিনিধি, টাঙ্গাইল:
প্রকাশিত: বৃহঃস্পতিবার ৯ই জুন ২০২২ ০৮:৪২ অপরাহ্ন
ধর্ষণ ও হত্যা মামলায় টাঙ্গাইলে ৩ জনকে ফাঁসির আদেশ

টাঙ্গাইলে স্কুল ছাত্রীকে অপহরণের পর ধর্ষন এবং হত্যার দায়ে তিন জনের মৃত্যুদন্ড দিয়েছেন আদালত। এদিকে দোষ প্রমাণিত না হওয়ায় এক আসামিকে খালাস দেওয়া হয়েছে।বৃহস্পতিবার (৯ জুন) নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুন্যালের বিচারক খালেদা ইয়াসমিন এ রায় দেন।


 সাজাপ্রাপ্তরা হলেন, গোপালপুরের ভেঙ্গুলা  গ্রামের মৃত নগেন চন্দ্র দাসের ছেলে শ্রী কৃষ্ণ দাস, ধনবাড়ী উপজেলার ইসপিঞ্জাপুর গ্রামের মোশারফ হোসেনের ছেলে সৌরভ আহমেদ হৃদয় ও একই গ্রামের মৃত মজিবর রহমানের ছেলে মিজানুর রহমান। এছারা এই মামলা থেকে মেহেদী হাসান টিটুকে খালাস দেওয়া হয়েছে।


মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, গোপালপুর উপজেলার জয়নগর গ্রামের খোকন মিয়ার মেয়ে এসএসসি পরীক্ষার্থী খাদেজা খাতুনের সাথে মোবাইল ফোনের মাধ্যমে প্রেমের সম্পর্ক গড়ে উঠে কৃষ্ণ চন্দ্র দাসের। ২০২১ সালের ২ আগস্ট বেলা ১১টার দিকে নানির বাড়ি যাবার কথা বলে খাদেজা বাড়ি থেকে বের হন। 


পরের দিন সকালে ভুয়াপুর উপজেলার তারাকান্দি-ভুয়াপুর সড়কের পাশে খাদেজার বস্তাবন্দি লাশ উদ্ধার করা হয়। প্রাথমিকভাবে নিহতের পরিচয় শনাক্ত করা যায়নি। ময়নাতদন্তের পর নিহতের কোনো পরিচয় না পাওয়ায় ওই দিনই বেওয়ারিশ হিসেবে মরদেহটি  দাফন করা হয়। পরে পুলিশের কাছ থেকে খবর পেয়ে ছবি দেখে উদ্ধার হওয়া মরদেহটি স্কুলছাত্রীর বলে শনাক্ত করে পরিবারের লোকজন।


এরপর ২০২১ সালের ৬ আগস্ট খাদেজার বাবা খোকন মিয়া বাদী হয়ে হত্যা মামলা দায়ের করেন। মামলাটি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনে (পিবিআই) হস্তান্তর করা হয়। তদন্ত শেষে তারা শ্রী কৃষ্ণ দাস, সৌরভ আহমেদ হৃদয়, মিজানুর রহমান ও মো. মেহেদী হাসান টিটুর বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেন। আদালত সাক্ষ্য প্রমাণ শেষে তিনজনের ফাঁসি ও একজনকে খালাস প্রদান করেন। রায় ঘোষণার পর দন্ডপ্রাপ্ত আসামিদের কারাগারে পাঠানোর আদেশ দেওয়া হয়।