মন্ত্রীর আত্মীয় পরিচয় দিয়ে ৫ বছরে সাত বিয়ে! উধাও যুবক

নিজস্ব প্রতিবেদক
ইনিউজ ডেস্ক
প্রকাশিত: রবিবার ১৭ই জুলাই ২০২২ ০৮:০৫ অপরাহ্ন
মন্ত্রীর আত্মীয় পরিচয় দিয়ে ৫ বছরে সাত বিয়ে! উধাও যুবক

বিয়ে করা কারও পেশা হাতে পারে? বিয়ের ক’দিন পরেই ধনী বউয়ের লক্ষ লক্ষ টাকা হাতিয়ে চম্পট দেওয়ার পেশা! সম্প্রতি অন্ধ্রপ্রদেশ এক ব্যক্তির বিরুদ্ধে এমন অভিযোগই দায়ের হয়েছে। ওই ব্যক্তি গত পাঁচ বছরে সাতবার বিয়ে করেন। বেশ কয়েকটি ক্ষেত্রে লক্ষ টাকা পণ নেন। অন্য ক্ষেত্রে বিদেশ যাত্রার জন্য অর্থ লাগবে বলে, লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিতেন শ্বশুরবাড়ি থেকে। সম্প্রতি সাতজন মহিলা হায়দরাবাদ পুলিশের দ্বারস্থ হন। ঘুরেফিরে সকলেরই এক অভিযোগ এক ব্যক্তির বিরুদ্ধে।


পুলিশ সূত্রে জানা গিয়েছে, প্রতারিত মহিলাদের অধিকাংশই উচ্চশিক্ষিত এবং উচ্চপদে কর্মরতা। তারপরেও কীভাবে জালিয়াতি চালাত অভিযুক্ত আদাপা শিবা শঙ্কর বাবু? আসলে বিবাহ সংক্রান্ত ওয়েবসাইটে স্বামীহারা নারীদের টার্গেট করত শিবা। তাঁদের সুখী দাম্পত্যের টোপ দিত। তাতেই ফাঁদে পড়তেন মহিলারা। এছাড়াও কৌশলী শিবা বেছে বেছে ধনী বিধবা মহিলাদেরই ফাঁদে ফেলত। উদ্দেশ্য ছিল স্পষ্ট। সেই মতো বিয়ের কিছুদিন পরেই জানাত, তাঁকে অফিসের কাজে আমেরিকা যেতে হবে। তার জন্য ধনী স্ত্রীর থেকে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিত সে। সেই টাকা নিয়েই উধাও হত।


সম্প্রতি হায়দরাবাদের প্রেস ক্লাবে সাংবাদিক সম্মেলনও করেন দুই অভিযোগকারিণী। তাঁরা জানান, শিবা নিজেকে ইঞ্জিনিয়ার বলে পরিচয় দিত। বলত সে বিপত্নীক। তাঁর একটি সন্তান রয়েছে। নিজেকে একটি তথ্যপ্রযুক্তি সংস্থার উচ্চ পদাধিকারী বলেও দাবি করত প্রতারক। অভিযোগ পেয়ে তদন্তে নামে হায়দরাবাদ পুলিশ। তাতেই চক্ষু চড়কগাছ হয় তদন্তকারীদের। দেখা যায়, ২০১৮ সাল থেকেই বিয়েকে কার্যত পেশায় পরিণত করেছিল শিবা। বিভিন্ন থানায় তাঁর নামে সাতজন মহিলা অভিযোগ করেন।


এরপর পুলিশ জানতে পারে, মারাত্মক কৌশলী শিবা একই এলাকার তিন মহিলাকে প্রতারণার ফাঁদে ফেলেছিলেন। যদিও তার জালিয়াতি ধরা পড়েনি। এক অভিযোগকারিণী জানিয়েছেন, শিবা নিজেকে অন্ধ্রের এক মন্ত্রীর আত্মীয় ও এক বিজেপি নেতার ঘনিষ্ট বলেও দাবি করত। জানিয়েছিল তার বাড়ি অন্ধ্রের গুন্টুর জেলার বেথাপুডি গ্রামে। যদিও এখনও পর্যন্ত অভিযুক্ত আদাপা শিবা শঙ্কর বাবুর খোঁজ পায়নি পুলিশ।