সরকার দেশকে ধ্বংসের দারপ্রান্তে নিয়ে গেছে : মেজর হাফিজ

নিজস্ব প্রতিবেদক
এইচ.এম.এ রাতুল, জেলা প্রতিনিধি, বরিশাল।
প্রকাশিত: শনিবার ১৪ই মে ২০২২ ০৬:৪৩ অপরাহ্ন
সরকার দেশকে ধ্বংসের দারপ্রান্তে নিয়ে গেছে : মেজর হাফিজ

কেন্দ্রীয় বিএনপি’র নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী মেজর হাফিজ উদ্দিন আহম্মদ (বীরবিক্রম) বলেছেন, আওয়ামী লীগ দেশের গণতন্ত্র বিদায় করে দিয়েছেন। এখন নিজেদের অবস্থা যদি ধরে রাখতে চান তাহলে অবিলম্বে নিরপক্ষ তত্বাবধায়ক সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করেন। তা না হলে শ্রীলংকার প্রধানমন্ত্রী সহ মন্ত্রী নেতাদের মত পরিনতি অপেক্ষা করছে। 


তিনি আরো বলেন, আওয়ামী লীগ আজ দেশে ইতিহাস বিকৃত করছে। ৭১’র ২৫শে মার্চ কালো রাতে পাকিস্তানী বাহিনী যখন এদেশে আক্রমন করে তখন আওয়ামী নেতারা তার কাছে সিদ্ধান্ত পাননি। তিনি উল্টা তাদের স্বাধীনতার কথা না বলে বলেছিলেন আমি কোন বিচ্ছিন্নতায় বিশ্বাসী নই। কারন তিনি স্বাধীনতা চাননি তিনি চেয়েছিলেন পাকিস্তানের প্রধানমন্ত্রীত্ব। সেই রাতে ইস্টবেঙ্গল রেজিমেন্ট মেজর জিয়ার কালুর ঘাট রেডিও স্টেশন থেকে স্বাধীনতার ঘোষনার পর পাকিস্তানী বাহিনীর অত্যাচারে আমরা ইস্ট বেঙ্গল সেনাবাহিনী যুদ্ধ নেমেছিলাম। পাকিস্তানীদের কাছ থেকে গণতন্ত্র উদ্ধারের জন্য ২৫শে মার্চ যুদ্ধ ঘোষনা করা হয়েছিল। 


মেজর হাফিজ বলেন, আওয়ামী লীগ নতুন করে ইভিএম ভোটের ষড়যন্ত্র শুরু করেছে। আমরা ইভিএম-এ বিশ্বাসী নই। এই নিশিরাতের অযোগ্য-অদক্ষ সরকার দেশকে ধ্বংশের দারপ্রান্তে নিয়ে গেছে। সেইদিন আর বেশি দূরে নয় যেদিন আমাদেরকে শ্রীলংকার মত অবস্থার মুখোমুখি হতে হবে।  আজ সরকার দেশের উন্নয়ন দেখায়, উন্নয়নতো হয়েছে তাদের। তারা দেশের হাজার হাজার কোটি টাকা বিদেশ পাচার করার পরও তাদের বিচার হয়না। অন্যদিকে বিএনপি চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়া কিছু না করার পরও তার বিরুদ্ধে মিথ্যা মামলার মাধ্যমে সাজা দেয়। 


মেজর হাফিজ প্রশাসনের দিকে আঙ্গুল তুলে বলেন, এই সরকারের হায়াত কমে এসেছে বিএনপিকে দমন-নিপিড়ন বন্ধ করে গণতন্ত্রকামী জনতার পাশে এসে দাঁড়ান, নইলে এই জনগণের সাথে আপনাদের মোকাবেলা করতে হবে। 


শনিবার সকাল ১১টায় বরিশাল নগরীর সদররোডস্থ জেলা ও মহানগর বিএনপি কার্যালয়ের সামনে দেশব্যাপী আওয়ামী সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে বরিশাল মহানগর, জেলা (দক্ষিণ) ও উত্তর জেলা বিএনপি আয়োজিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 


বরিশাল মহানগর বিএনপি আহবায়ক মোঃ মনিরুজ্জামান খান ফারুকের সভাপতিত্বে ও মহানগর সদস্য সচিব মীর জাহিদুল কবির জাহিদ সহ জেলা বিএনপি সদস্য সচিব এ্যাড. আকতার হোসেন মেবুলের সঞ্চালনায় বিক্ষোভ সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বরিশাল বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক মাহবুবুল হক নান্নু, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য সাবেক এমপি মেজবা উদ্দিন আহমেদ ফরহাদ, সাবেক এমপি আবুল হোসেন খান, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মাদ রহমাতউল্লাহ, আলহাজ্ব এবায়েদুল হক চাঁন, জেলা বিএনপি আহবায়ক এ্যাড. মজিবর রহমান নান্টু প্রমুখ।