পিছিয়ে পড়া অসহায় মানুষের নিরাপদ আশ্রয়স্থল শেখ হাসিনা: এমপি হেলাল

নিজস্ব প্রতিবেদক
নাজমুল হক নাহিদ, আত্রাই প্রতিনিধি, নওগা:
প্রকাশিত: বুধবার ৮ই নভেম্বর ২০২৩ ০৫:৫৯ অপরাহ্ন
পিছিয়ে পড়া অসহায় মানুষের নিরাপদ আশ্রয়স্থল শেখ হাসিনা: এমপি হেলাল

নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসনের সংসদ সদস্য আলহাজ্ব মো. আনোয়ার হোসেন হেলাল বলেছেন হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রেখে যাওয়া লাল-সবুজের বাংলার মানুষদের নিরাপদ আশ্রয়স্থল হচ্ছে মানবতার মা জননেত্রী শেখ হাসিনা। তিনি সরকার গঠন করার পর থেকে এদেশের পিছিয়ে পড়া মানুষদের জন্য সামাজিক সুরক্ষা নামক কর্মসূচি গ্রহণ করেন। যার আওতায় বর্তমানে দেশের সকল শ্রেণিপেশার পিছিয়ে পড়া, অসহায়, গরীব, খেটে-খাওয়া মানুষদের সরকারী ভাবে সুবিধা প্রদান করা হচ্ছে। আজ দেশের কোন মানুষই শেখ হাসিনার ভালোবাসার উপহার পাওয়া থেকে বঞ্চিত হননি। তাই নিজেদেরকে এবং রক্তের বিনিময়ে পাওয়া এই বাংলাকে নিরাপদ রাখতে হলে, মায়ের ভালোবাসায় ঘেরা নিরাপদ বেষ্টনীতে থাকতে হলে এবং দেশের সার্বিক উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে হলে আগামীতেও বঙ্গবন্ধুর প্রতিক, উন্নয়নের প্রতিক নৌকায় ভোট দেওয়ার কোন বিকল্প নেই। তাই আগামী জাতীয় নির্বাচনে শেখ হাসিনার হাতকে আবারো শক্তিশালী করতে তিনি সবাইকে নৌকায় ভোট দেওয়ার প্রতি আহ্বান জানান।   


তিনি বুধবার দুপুরে নওগাঁর আত্রাই উপজেলার কালিকাপুর ইউনিয়ন পরিষদের আয়োজনে পরিষদ সংলগ্ন গোন্ডগোহালী স্কুল মাঠে সামাজিক সুরক্ষা কর্মসূচীর আওতায় উপকারভোগীদের অংশগ্রহণে এক মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে এই কথাগুলো বলেন। এসময় তিনি জননেত্রী শেখ হাসিনার সুস্থ্যতার জন্য সকলের কাছে দোয়া প্রার্থনা করেন। 


কালিকাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাজমুল হক নাদিমের সভাপতিত্বে ও ইউনিয়ন আ’লীগের সম্পাদক জাহাঙ্গির আলমের সঞ্চালনায় সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. এবাদুর রহমান এবাদ, ভাইস চেয়ারম্যান হাফিজুল শেখ, মমতাজ বেগম, সমাজ সেবা কর্মকর্তা সোহেল রানা, উপজেলা আ’লীগের সভাপতি নৃপেন্দ্রনাথ দত্ত দুলাল, সম্পাদক আক্কাছ আলী প্রামাণিক প্রমুখ। এছাড়াও বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, মেম্বার, উপজেলা ও কালিকাপুর ইউনিয়ন আ’লীগ ও তার অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এসময় ইউনিয়ন বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক ও ইউনিয়নের ৪নং ওয়ার্ড সদস্য মোরশেদ আলম আনুষ্ঠানিক ভাবে আ’লীগের যোগদান করেন। 


বর্তমান সরকার ক্ষমতায় আসার পর থেকে বিশা ইউনিয়নের মোট ৫হাজার ৪শতজন উপকার ভোগীরা বয়স্ক, বিধবা, প্রতিবন্ধীসহ বিভিন্ন বিষয়ে ভাতার সুবিধা, টিসিবি, ভিজিডি/ভিডব্লিউবি সুবিধাসহ বিভিন্ন বিষয়ে সুবিধা গ্রহণ করে আসছে। এছাড়াও প্রতিনিয়তই নতুন করে যোগ্য সেবাগ্রহীতাদের সঠিক যাচাই-বাছাইয়ের মাধ্যমে বিভিন্ন সুবিধার আওতায় আনার কার্যক্রম অব্যাহত রয়েছে বলে জানান বিশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাজমুল হক নাদিম। 


অনুষ্ঠানে ইউনিয়নের উপকারভোগীসহ বিভিন্ন শ্রেণিপেশার প্রায় ছয় হাজার লোক সভায় অংশগ্রহন করে। সভায় ভিজিডি, ভিজিএফ, বয়স্ক, বিধবা ও স্বামী পরিত্যাক্তা, প্রতিবন্ধি ভাতাসহ সামাজিক সুরক্ষা কর্মসূচীর বিভিন্ন ভাতাভোগীরা ভাতা পেয়ে কতটুকু উপকৃত হয়েছেন, ভাতা পাওয়ার পর তাদের জীবন-যাপনের কথা এবং আগামীতে আরো কি কি করলে তারা আরো ভালো থাকতে পারবেন এবং অন্যান্য বিষয়ে সুবিধাভোগীদের মতামতও শোনেন সাংসদ হেলাল। 


এর আগে প্রধান অতিথি রবি মৌসুমে ফসলের উৎপাদন বৃদ্ধির লক্ষে আত্রাই উপজেলার ৫হাজার ১০জন ক্ষুদ্র ও প্রান্তিক পর্যায়ের কৃষকদের মাঝে কৃষি প্রণোদনার বীজ-সার বিতরণ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। এই কৃষি প্রণোদনার আওতায় উপজেলার কৃষকরা বিনামূল্যে, শীতকালিন পেঁয়াজ, মুগ, মসুর, খেসারি, গম, ভুট্টা, সরিষা, সূর্যমূখী, চিনাবাদাম বীজ ও রাসায়নিক সার পাচ্ছেন।